১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সূর্য বাহাদুর থাপার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক


নেপালের সাবেক প্রধানমন্ত্রী সূর্য বাহাদুর থাপার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার প্রধানমন্ত্রীর দফতর থেকে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে। বুধবার রাতে দিল্লীর একটি বেসরকারী হাসপাতালে মারা যান নেপালের পাঁচবারের প্রধানমন্ত্রী সূর্য বাহাদুর থাপা (৮৭)। তিনি পাকস্থলীর ক্যান্সারে ভুগছিলেন। তিনি এক পুত্র ও তিন কন্যা রেখে গেছেন। তাঁর ছেলে সুনীল কুমার থাপা বর্তমানে নেপাল সরকারের বাণিজ্যমন্ত্রী। শুক্রবার কাঠমান্ডুতে তাঁর অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত হয়েছে। খবর বাসসর।

নেপালের বর্তমান প্রধানমন্ত্রী সুশীল কৈরালার কাছে পাঠানো এক শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের জনগণের এবং তাঁর নিজের পক্ষ থেকে গভীর শোকের কথা জানান। শোকবার্তায় প্রয়াত প্রধানমন্ত্রী সূর্য বাহাদুর থাপার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে শেখ হাসিনা বলেন, তিনি ছিলেন একজন প্রকৃত রাষ্ট্রনায়ক ও রাজনৈতিক নেতা, যিনি নেপালে গণতন্ত্রের উন্নয়নে ব্যাপক অবদান রেখে গেছেন। প্রধানমন্ত্রী আরও স্মরণ করেন সূর্য বাহাদুর থাপা বিশ্বের একজন বিরল নেতা যিনি প্রধানমন্ত্রী

হিসেবে নিজের দেশকে পাঁচ দফায় সেবা করে গেছেন। প্রতিবারই তিনি মর্যাদা ও সম্মানের সঙ্গে দায়িত্ব পালন করে গেছেন। সূর্য বাহাদুর থাপা বাংলাদেশের দীর্ঘদিনের প্রকৃত বন্ধু ছিলেন। তিনি বাংলাদেশের জনগণের কাছে শ্রদ্ধার পাত্র ছিলেন। তাঁর হঠাৎ চলে যাওয়া শুধু নেপাল নয়, সমগ্র অঞ্চলে রাজনৈতিক শূন্যতার সৃষ্টি করবে।

এদিকে সূর্য বাহাদুর থাপার মৃত্যুতে জাতীয় সংসদের স্পীকার, ডেপুটি স্পীকার ও চীফ হুইপ পৃথকভাবে শোক প্রকাশ করেছেন।

সম্পর্কিত:
পাতা থেকে: