২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিভাগ চালু


রাবি সংবাদদাতা ॥ দেশে সাংবাদিকতা শিক্ষা জনপ্রিয় হলেও সুযোগ অনেক কম। তাই উত্তরাঞ্চলের শিক্ষার্থীদের সাংবাদিকতা বিষয়ে প্রাতিষ্ঠানিক শিক্ষা নেয়ার সুযোগ করে দেয়ার জন্য রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে চালু করা হয়েছে সাংবাদিকতা বিভাগ।

এ নিয়ে বৃহস্পতিবার বেলা ১১টায় নগরীর কাজলায় বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে সংবাদ সম্মেলনে বিভাগের পরিচিতি তুলে ধরা হয়। জার্নালিজম, কমিউনিকেশন এ্যান্ড মিডিয়া স্টাডিজ (জেসিএমএস) নামে বিভাগটিতে ইতোমধ্যে প্রথম সেমিস্টারের ভর্তি প্রক্রিয়া শেষ হয়ে ক্লাস চলছে। আর এখন দ্বিতীয় সেমিস্টারের ভর্তি কার্যক্রম চলছে।

সম্মেলনে আনুষ্ঠানিক বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের জেসিএমএস বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর মশিহুর রহমান বলেন, মানসম্মত শিক্ষাকার্যক্রমের মাধ্যমে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ইতোমধ্যে দেশে, বিশেষ করে উত্তরাঞ্চলে সুনাম অর্জন করেছে। বর্তমান সময়ের কথা চিন্তা করে ও সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রাখতে জেসিএমএস বিভাগ চালু করা হয়েছে।

সম্মেলনে উপস্থিত ছিলেন, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. এম. সাইদুর রহমান খান, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম ওসমান গনি তালুকদার, উপ-উপাচার্য প্রফেসর ড. নূরুল হোসেন চৌধুরী, রেজিস্ট্রার শামীম আহসান পারভেজ প্রমুখ।