২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আনিসুল, খোকন ও নাসিরকে সমর্থন দিয়েছে কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি


স্টাফ রিপোর্টার ॥ তিন সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী আনিসুল হক, সাঈদ খোকন ও আ জ ম নাসিরকে সমর্থন জানিয়েছেন আওয়ামী লীগপন্থি শিক্ষকদের সংগঠন বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিসি)। শুক্রবার জাতীয় প্রেসক্লাবে ‘আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে শিক্ষক সমাজের ভূমিকা’ শিরোনামে সংবাদ সম্মেলনে এ সমর্থন জানানো হয়।

আওয়ামী লীগপন্থি শিক্ষকদের সাতটি সংগঠনের সমন্বয়ে গঠিত বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির (বাকবিশিসি) ব্যানারে শিক্ষকরা এ সমর্থন জানান।

বাকবিশিসির সাধারণ সম্পাদক অধ্যাপক সিরাজুল হক বলেন, জাতির ক্রান্তিকালে আলোকবর্তিকা হাতে দেশ সেবায় এগিয়ে এসেছেন শিক্ষকরা। রাজনৈতিক দলের হয়ে কাজ না করলেও মুক্তিযুদ্ধের চেতনায় মানবিক সমাজ প্রতিষ্ঠা ও আদর্শ জাতি গঠনে বদ্ধপরিকর তারা।

তিনি বলেন, রাজনীতির নামে তিন মাস দেশকে অস্থিতিশীল করে তুলেছে ২০ দল। সিটি নির্বাচনের মাধ্যমে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে বিদায় করবে বলে হুঁশিয়ার করছে। এ হুঁশিয়ারিতে শিক্ষক সমাজ নিরব থাকতে পারে না। সিটি নির্বাচন দলীয় নির্বাচন না হলেও, এটি জাতীয় রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনি বলেন, শিক্ষকরা দলমতের ঊর্ধ্বে হলেও আমাদের মনে হয়েছে ঢাকা উত্তরে আনিসুল হক, দক্ষিণে সাঈদ খোকন ও চট্টগ্রাম মহানগরে আ জ ম নাসির যোগ্য।

সমর্থিত প্রার্থীদের জয়ী করতে তাদের পক্ষ হয়ে শিক্ষক সমাজকে কাজ করতে হবে। এসব নেতা নগর জীবনের অন্যান্য সুযোগ-সুবিধার পাশাপাশি শিক্ষার পরিবেশও নিশ্চিত করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সংগঠনের নির্বাহী সভাপতি ও তেজগাঁও কলেজের অধ্যক্ষ আবদুর রশিদ বলেন, সিটি নির্বাচনে মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি জয়ী হলে দেশে আবারও পেট্রোল বোমার রাজনীতি শুরু হবে কি-না এ বিষয়ে সন্দেহ রয়েছে।

সংগঠনের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, যারা স্বাধীন বাংলাদেশের ভূ-খন্ডে বাস করে বাংলাদেশের বিরোধীতা করছে, শিক্ষক সমাজ তাদের ক্ষমতায় দেখতে চায় না। মেয়র প্রার্থী আনিসুল-খোকন-নাসির ও বঙ্গবন্ধুর অনুসারী কাউন্সিলর প্রার্থীদের যেকোন মূল্যে জয়ী করতে শিক্ষক সমাজের প্রতি আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক ড. শাহীনুর রহমান, বাংলাদেশ অধ্যক্ষ পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোনতাজ উদ্দিন মর্তুজা, বাংলাদেশ মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আবুল বাশার হাওলাদার সহ আরও অনেকে বক্তব্য রাখেন।