১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নিজেদের সম্পদের হিসেব জনগণকে দেয়া উচিত ॥ তাবিথ আউয়াল


স্টাফ রিপোর্টার ॥ ঢাকা সিটি নির্বাচনে উত্তরের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বলেছেন, পুলিশ ম্যাপিং এর মাধ্যমে অপরাধপ্রবণ এলাকা মনিটরিং করা প্রয়োজন। তিনি বলেন, যেহেতু পুলিশ সিটি কর্পোরেশনের আওতায় নয়। তাই সবাইকে সমন্বয় করে কাজ করতে হবে। শুক্রবার সকালে সিটি নির্বাচনে উত্তরের প্রার্থীদের জনগণের মুখোমুখি করে সুশাসনের জন্য নাগরিক (সুজন)। গুলশানের একটি হোটেলে এ অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানের থিম ‘একটি রাষ্ট্রে নাগরিকের চেয়ে গুরুত্বপূর্ণ পদ নেই’।

এক প্রশ্নের জবাবে তাবিথ বলেন, নিরাপত্তার বিষয়টি অনেক গুরুত্বপূর্ণ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের যে স্থানে পহেলা বৈশাখে আমাদের বোনেরা নির্যাতিত হয়েছেন, সেটি অভিজিতের ঘটনার স্থান থেকে খুব দূরে নয়। একই জায়গায় পুলিশের সামনে কেন বারবার এমন ঘটনা ঘটছে- সেটি দেখতে হবে। নিরাপত্তার বিষয়ে জোর দিতে হবে। বিএনপি নেতৃত্বাধীন ২০-দলের সমর্থিত প্রার্থী তাবিথ বলেন, জনগণের প্রতিনিধিদের অবশ্যই নির্দিষ্ট সময় পরপর নিজেদের সম্পদের হিসেব জনগণকে দেওয়া উচিত। সে সময়টি হতে পারে তিন বছর। তিনি বলেন, কারও কারও দাবিগুলো মেয়রের এখতিয়ারের বাইরে। তবু যার যার স্থান থেকে চেষ্টা করা যায়।

অপর প্রশ্নের জবাবে তিনি বলেন, কোন উন্নয়নমূলক কাজ শুরুর সময় এটি কবে শেষ হবে, সে সময়সীমা জানিয়ে দেওয়া উচিত। এলাকাবাসীকে নিয়ে একটি মনিটরিং সেল তৈরি করে কাজের অগ্রগতি মনিটর করা যেতে পারে। সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদারের পরিচালনায় এতে উপস্থিত প্রার্থীরা নিজেদের কথা জনগণের সামনে তুলে ধরছেন এবং নাগরিকদের প্রশ্নের উত্তর দেন।