২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী গ্রেফতার


বিডিনিউজ ॥ ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে এএলএম কাওছার নামে বিএনপি সমর্থিত এক কাউন্সিলর প্রার্থীকে গ্রেফতার করেছে পুলিশ। মিরপুরের পাইকপাড়ায় তাঁর বিরুদ্ধে নাশকতার পাঁচটি মামলা রয়েছে বলে মিরপুর মডেল থানার ওসি সালাহউদ্দিন আহমেদ জানিয়েছেন। মিরপুর থানা বিএনপির সহসভাপতি কাওছার ঢাকা উত্তরের ১১ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় গ্রেফতারের সময় তিনি নির্বাচনী জনসংযোগে ছিলেন বলে তাঁর সঙ্গে থাকা বিএনপির এক নেতা জানিয়েছেন। তিনি বলেন, ‘মধ্যপাইকপাড়া বড় মসজিদ থেকে আছরের নামাজ পড়ে কর্মীদের নিয়ে নির্বাচনী প্রচার চালাচ্ছিলেন কাওছার। হঠাৎ করেই পুলিশ তাঁকে টেনেহিঁচড়ে গাড়িতে তুলে নিয়ে যায়। নিজেকে তিনি প্রার্থী বললেও পুলিশ কর্ণপাত করেনি।’

ওসি সালাহউদ্দিন বলেন, কাওছারের নামে নাশকতার পাঁচটি মামলা রয়েছে। যেসব মামলার প্রত্যেকটিতেই তাঁর বিরুদ্ধে অভিযোগপত্র দেয়া হয়েছে।

বিএনপি নেতা কাওছার আদর্শ ঢাকা আন্দোলনের মনোনীত প্রার্থী। এই ব্যানারেই সিটি নির্বাচনে অংশ নিচ্ছে বিএনপি। কাওছারকে গ্রেফতারের নিন্দা জানিয়ে অবিলম্বে তাঁর নিঃর্শত মুক্তি দাবি করেছেন আদর্শ ঢাকা আন্দোলনের আহ্বায়ক অধ্যাপক এমাজউদ্দীন আহমদ এবং সদস্য সচিব শওকত মাহমুদ। ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনে ২৮ এপ্রিল অনুষ্ঠেয় প্রার্থীদের মধ্যে কাওছারই প্রথম গ্রেফতার হলেন।