২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

তারেকের বিরুদ্ধে রেড এলার্ট বিএনপিকে চাপে রাখার অপকৌশল ॥ বিএনপি


স্টাফ রিপোর্টার ॥ বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ইন্টারপোলের রেড এলার্ট বিএনপিকে চাপে রাখার অপকৌশল বলে অভিযোগ করেছে বিএনপি। বুধবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের পক্ষে এ অভিযোগ করেন বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন। তিনি বলেন, তারেক রহমান পলাতক নন তাই তার বিরুদ্ধে রেড এ্যালার্ট জারি করা যায় না। তবে আমাদের বিশ্বাস প্রধানমন্ত্রীর অগোচরে সরকারের একটি অতিউৎসাহী মহল ইন্টারপোলের রেড এলার্ট নাটক তৈরি করে বিভ্রান্তিমূলক প্রচারণা চালাচ্ছে।

আসাদুজ্জামান রিপন বলেন, রেড এ্যালার্ট জারি করে বিএনপিকে চাপে রাখা যাবে না। তারেক রহমান চিকিৎসার জন্য বিদেশে অবস্থান করছেন উল্লেখ করে রিপন বলেন, তিনি যে দেশে বসবাস করছেন সেই দেশ আইনের শাসন ও মানবাধিকারের প্রতি শ্রদ্ধাশীল। সুতরাং ইন্টারপোলের তারেক রহমানের বিষয়ে যে রেড এ্যালার্ট জারি করেছে তা মিথ্যা। এর মাধ্যমে বিএনপি নেতাকর্মীদের ভয় লাগানো যাবে না, হতাশ করা যাবে না। সরকারের কোন অপচেষ্টা সফল হবে না।

সংবাদ সম্মেলনে রিপন বলেন, ইন্টারপোল রেড এ্যালার্ট জারি করে না। তারা সদস্য দেশের দেয়া তথ্য প্রকাশ করে। তাই এদেশ থেকে যে তথ্য পাঠানো হয়েছে তা প্রকাশ করেছে মাত্র। এর আগে সরকারের ক’জন মন্ত্রী বলেছেন ইন্টারপোলের মাধ্যমে তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে বিচার করা হবে। এই রেড এ্যালার্ট মন্ত্রীদের বক্তব্যের বহির্প্রকাশ। এটি একটি নাটক।

রিপন বলেন, তারেক রহমান ও জয় সম্পর্কে নেতিবাচক প্রচারণা চালানো ভবিষ্যত রাজনীতির জন্য ভাল হবে না। জয় রাজনীতিতে এসেছেন তাকে সাধুবাদ জানাই। তারেক রহমানও নানা ঘাত-প্রতিঘাত পেরিয়ে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান হয়েছেন। সেটা কোন চাপিয়ে দেয়া পদ নয়। কাউন্সিলেই নির্বাচিত হয়েছেন তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ব্যারিস্টার হায়দার আলী, বিএনপির সহ-আইনবিষয়ক সম্পাদক নিতাই রায় চৌধুরী, সহ-তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ।

সম্পর্কিত:
পাতা থেকে: