২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বিশ্বমানের মহানগর গড়ে তোলাই লক্ষ্য ॥ সাঈদ খোকন


স্টাফ রিপোর্টার ॥ পরিকল্পিত উন্নয়ন, সুযোগের সমতা, নিরাপদ ও দূষণমুক্ত আধুনিক ঢাকা’ স্লোগানকে সামনে রেখে ১৫ দফা নির্বাচনী ইশতেহার প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের মেয়রপ্রার্থী সাঈদ খোকন।

রবিবার রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ ইশতেহার ঘোষণা করেন তিনি।

নির্বাচনী ইশতেহারে সহস্র নাগরিক কমিটি সমর্থিত মেয়রপ্রার্থী সাঈদ খোকন জানান, বাসযোগ্য ও আধুনিক উন্নত বিশ্বমানের মহানগর গড়ে তোলাই তার লক্ষ্য।

এজন্য ইশতেহারে তিনি ৫টি বিষয় অগ্রাধিকার দেন- যানজট নিরসন, দূষণমুক্ত, নাব্য ও নিরাপদ বুড়িগঙ্গা, পানি, গ্যাস ও বিদ্যুৎ সেবা নিশ্চিত করা, পরিচ্ছন্ন, দূষণমুক্ত ও স্বাস্থ্যকর মহানগরী প্রতিষ্ঠা এবং দুর্নীতি, সন্ত্রাস, চাঁদাবাজির বিরুদ্ধে যুদ্ধ এবং নাগরিকদের নিরাপদ জীবন নিশ্চিত করা।

সাঈদ খোকন বলেন, আসুন আমরা সবাই মিলে সবার সমন্বিত প্রচেষ্টায় পুরনো ঢাকাকে বদলে দেই। স্বপ্নের আধুনিক ঢাকা গড়ে তুলি।

এছাড়া ডিজিটাল মহানগরী, শিক্ষার সুযোগ সবার জন্য অবারিত করা, বস্তি উন্নয়ন ও দলিত-হরিজন সম্প্রদায়ের মানবিক মর্যাদা ও সুযোগের সমতা, আবাসন সমস্যার সমাধানে জরুরি পদক্ষেপ, ঐতিহ্য সংরক্ষণ, অগ্নিকাণ্ড প্রতিরোধ, ক্রীড়া ও চিত্ত বিনোদন, কামরাঙ্গীর চরের নতুন তিনটি ওয়ার্ড, ধর্ম পালন, নগর প্রশাসন সুন্দরভাবে সাজানোর ওপর গুরুত্ব দেওয়া হয়েছে ইশতেহারে।

ঢাকার প্রথম নির্বাচিত মেয়র প্রয়াত মোহাম্মদ হানিফের স্মৃতিচারণ করে সাঈদ খোকন বলেন, এই সময়ে আমার পাশে থাকার কথা ছিল আমার বাবারও। আমি তার অনুপস্থিতি ভীষণভাবে অনুভব করি। তবে সাহসী হই, যখন দেখি আপনারা (ঢাকাবাসী) আমার পাশে আছেন। আপনারাই আমার পিতা-অভিভাবক। মেয়র নির্বাচিত হলে নগরপিতা হিসেবে নয়, সন্তান হিসেবে শেষদিন পর্যন্ত কাজ করে যাবেন বলেও অঙ্গীকার করেন সাঈদ খোকন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাঈদ খোকনের নির্বাচনী সমন্বয়ক ও আওয়ামী লীগের কৃষি সম্পাদক ড. আবদুর রাজ্জাক, ঢাকা মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ, সহস্র নাগরিক কমিটির আহ্বায়ক সব্যসাচি লেখক সৈয়দ সামছুল হক, ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, গণমাধ্যম ব্যক্তিত্ব ম. হামিদ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী ও উপ-দফতর সম্পাদক মৃণাল কান্তি দাস প্রমূখ।

উল্লেখ্য নির্বাচনী তফসিল অনুযায়ি আগামী ২৮ এপ্রিল ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচন। ঢাকা দক্ষিণ সির্টি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে ইলিশ মাছ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাঈদ খোকন।