২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

এফবিসিসিআই নির্বাচনে মোট ভোটার ২,২০৬


অর্থনৈতিক রিপোর্টার ॥ ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) ২০১৫-১৭ সালের নির্বাচন উপলক্ষে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে।

নির্বাচন বোর্ড কর্তৃক প্রকাশিত এই তালিকায় চেম্বার এবং এ্যাসোসিয়েশন গ্রুপ থেকে মোট ২ হাজার ২০৬ জনকে ভোটার করা হয়েছে। এর মধ্যে ৭৮টি চেম্বার থেকে ৪৩২ জন এবং ৩৫৫টি এ্যাসোসিয়েশন থেকে ১ হাজার ৭৭৪ জন ভোটার হয়েছেন। যথাযথভাবে নমিনি না পাঠানোয় পঞ্চগড় চেম্বারের ভোটার স্থগিত করা হয়েছে। এর আগে গত ৩০ মার্চ প্রাথমিক খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়েছিল।

এফবিসিসিআইয়ের সদস্যদের মধ্যে ৬০টি ‘এ’ ক্যাটাগরির ও ১৮টি ‘বি’ ক্যাটাগরির চেম্বার এবং ‘এ’ ক্যাটাগরির ৩৫০টি ও ‘বি’ ক্যাটাগরির ৮টি এ্যাসোসিয়েশন রয়েছে। এ সকল ক্যাটাগরিতে গত মেয়াদে মোট ভোটার ছিল ২ হাজার ১৭০ জন। সেই অনুযায়ী আগামী মেয়াদের নির্বাচনে ভোটার বেড়েছে ৩৮ জন। নির্বাচন বোর্ড ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৩ মে এফবিসিসিআইর নির্বাচন অনুষ্ঠিত হবে। এবার চেম্বার এবং এ্যাসোসিয়েশন গ্রুপে ১৬টি করে মোট ৩২টি পদে সরাসরি নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন শেষে নির্বাচিত ও মনোনীত মোট ৫২ জন পরিচালক নিয়ে এফবিসিসিআইর পরিচালনা বোর্ড গঠন হবে।