১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

প্রধানমন্ত্রী আজ শ্রীপুরে মাওনা ফ্লাইওভার উদ্বোধন করবেন


নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১০ এপ্রিল ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা ফ্লাইওভার উদ্বোধন করতে শনিবার গাজীপুরের শ্রীপুরে আসছেন। প্রায় ৭৩ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত এ ফ্লাইওভারটি উদ্বোধনের পর প্রধানমন্ত্রী বিকেল ৪টায় স্থানীয় মাওনা পিয়ার আলী কলেজ প্রাঙ্গণে এক সুধী সমাবেশে বক্তব্য রাখবেন। এই ফ্লাইওভার উদ্বোধনের মধ্যদিয়ে গাজীপুরসহ আশপাশের কয়েক জেলার দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হতে যাচ্ছে। তাই স্বপ্নের মাওনা ফ্লাইওভার উদ্বোধনকে ঘিরে গাজীপুরে আনন্দের বন্যা বইছে। মাওনা ফ্লাইওভার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর আগমনের প্রস্ততিকাজ পরিদর্শনে এসে শুক্রবার দুপুরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা জানান।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সড়কে জনদুর্ভোগ লাঘব করতে নির্ধারিত সময়ের আগেই সেনাবাহিনীর সহায়তায় মাওনা ফ্লাইওভারের নির্মাণকাজ শেষ করা হয়েছে। এ ধরনের উড়ালসেতু বিভিন্ন সড়কে আরও নির্মাণ করা হবে বলেও মন্ত্রী জানান। মন্ত্রী বলেন, সড়ক-মহাসড়ক আট লেন কিংবা বারো লেন করে কোন লাভ নেই। লেন করে কোন সমাধান হচ্ছে না। এজন্য পরিবর্তন করতে হবে আমাদের মানসিকতার। এখানে ট্রাফিক ব্যবস্থাপনা ঠিকমতো হচ্ছে না। সড়ক ব্যবস্থাপনা ঠিকমতো করার জন্য তিনি জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সহযোগিতা চেয়েছেন।

শুক্রবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গাজীপুর জেলার শ্রীপুরের মাওনায় নবনির্মিত ‘মাওনা ফ্লাইওভার’ পরিদর্শনে এসে মন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেনÑ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্যাহ খান ও সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, সড়ক ও জনপথের প্রধান প্রকৌশলী মোঃ ফিরোজ ইকবাল, অতিরিক্ত প্রধান প্রকৌশলী আফতাব হোসেন খান, প্রকল্পের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন, প্রকল্প পরিচালক কর্নেল ইফতেখার আনিস, প্রকল্প পরিচালক প্রকৌশলী মোঃ হাফিজুর রহমান, গাজীপুর সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী সবুজ উদ্দিন খান।

মন্ত্রী আরও বলেন, আগামী জুনের মধ্যে জয়দেবপুর-ময়মনসিংহ মহাসড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্পের কাজ সমাপ্ত হবে। এছাড়াও জয়দেবপুর-এলেঙ্গা সড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্পে পাঁচটি ফ্লাইওভার হবে। সেটির প্রক্রিয়া চলছে। গাজীপুর থেকে বিমানবন্দর পর্যন্ত বিআরটি প্রজেক্টে আরও কয়েকটি ফ্লাইওভার করা হবে, টঙ্গী ব্রিজ হবে আট লেনবিশিষ্ট। জয়দেবপুরের চৌরাস্তা ছিল চার লেনবিশিষ্ট, সেটা এখন বারো লেন করা হয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: