২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

দায়িত্বে অবহেলায় কঠোর ব্যবস্থা ॥ বঙ্গবন্ধু মেডিক্যালের নয়া ভিসি


স্টাফ রিপোর্টার ॥ দায়িত্ব পালনে অবহেলা করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক, নার্স ও সংশ্লিষ্ট সকলকে শুক্রবার এমন সতর্কবার্তা দিলেন বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক কামরুল হাসান খান। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাসেবার মান বাড়াতে তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সর্বোচ্চ মেধা, শ্রম, আনুগত্য ও আন্তরিকতা দিয়ে প্রধানমন্ত্রীর এই নির্দেশ বাস্তবায়ন করা হবে। বিদ্যমান অবকাঠামো দিয়ে প্রত্যেক রোগীকে সন্তোষজনক চিকিৎসাসেবা প্রদানে বিশ্ববিদ্যালয়ের সকলকে নিজ নিজ দায়িত্ব পালনে অবশ্যই সচেতন থাকতে হবে। কোন ধরনের অজুহাত মেনে নেয়া হবে না।

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শনকালে ভাইস চ্যান্সেলর এসব কথা বলেন। ছুটির দিনেও তিনি চিকিৎসাসেবার চিত্র ও রোগীদের অবস্থা দেখতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল (অব) মোঃ আব্দুল মজিদ ভূঁইয়া উপস্থিত ছিলেন।

চিকিৎসক ও নার্সদের উদ্দেশে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ে বিদ্যমান জনবল ও উপকরণ দিয়ে উন্নতমানের চিকিৎসাসেবা প্রদান করা সম্ভব। কোন অবস্থাতেই নিজ নিজ দায়িত্ব অবহেলা করা যাবে না। সঠিক সময়ে কর্মস্থলে উপস্থিত হতে হবে। রোগীদের সঙ্গে দুর্ব্যবহার করা যাবে না। আগত রোগী ও তাদের অভিভাবকদের অনেকেই বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাসেবার বিষয়ে স্বচ্ছ ধারণা রাখেন না। তাই হাসিমুখে তাদের সহযোগিতা দিতে এগিয়ে যেতে হবে।