২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আনিসুল হক ‘টেবিল ঘড়ি’ তাবিথ আউয়াল ‘বাস’ প্রতীক পেয়েছেন


স্টাফ রিপোর্টার ॥ ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আনিসুল হক পছন্দের প্রতীক ‘টেবিল ঘড়ি’ পেয়েছেন। তার সঙ্গে লটারিতে হেরে পছন্দের প্রতীক বঞ্চিত বিএনপি সমর্থিত প্রার্থী তাবিথ আউয়াল বেছে নিয়েছেন ‘বাস’ প্রতীক। শুক্রবার সকালে আগারগাঁওয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহ আলম প্রতীক বরাদ্দ দেন। শুরুতেই মেয়র প্রার্থীদের প্রতীক বরাদ্দে টেবিল ঘড়ি দুজনের পছন্দে থাকায় লটারির আয়োজন করেন তিনি। লটারিতে হেরে মেয়র পদের জন্য সংরক্ষিত ১২ প্রতীকের মধ্যে বাস বেছে নেন তাবিথ আউয়াল। প্রতীক বরাদ্দের সময় তাবিথ নিজে উপস্থিত থাকলেও আনিসুল হকের প্রতিনিধি ছিলেন ইকবাল চৌধুরী নামের একজন।

এই সিটি করপোরেশনে মেয়র পদে পছন্দের প্রতীক হাতি পেয়েছেন সিপিবির আব্দুল্লাহ আল ক্কাফি রতন। বিএনএফের এ ওয়াই এম কামরুল ইসলামও প্রতীক হিসেবে হাতি চাওয়ায় লটারিতে গিয়ে উতরে যান রতন। পরে সংরক্ষিত প্রতীকের মধ্য থেকে ক্রিকেট ব্যাট বেছে নেন কামরুল। এই সিটিতে জাতীয় পার্টির বাহাউদ্দিন আহমেদ, বিকল্পধারার মাহী বি চৌধুরী ও জাসদের নাদের চৌধুরীসহ ছয় মেয়র প্রার্থী প্রতীক হিসেবে ইলিশ মাছ চেয়েছেন। তাদের ক্ষেত্রেও লটারির মাধ্যমে প্রতীক বরাদ্দ হবে বলে রিটার্নিং কর্মকর্তা শাহ আলম জানিয়েছেন। তিনি বলেন, পহেলা বৈশাখের আগে দেখছি ইলিশের খুব ডিমান্ড। লটারিতেই প্রতীক বণ্টন করতে হবে।

ঢাকা উত্তরে এবার ১৬ জন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। আর মেয়র পদের জন্য সংরক্ষিত ১২টি প্রতীক রয়েছে- কমলালেবু, ক্রিকেট ব্যাট, চরকা, টেবিল ঘড়ি, টেলিস্কোপ, ডিস এন্টেনা, দিয়াশলাই, ফ্লাক্স, বাস, ময়ূর, হাতি ও ইলিশ মাছ। প্রার্থীর সংখ্যা বেশি হওয়ায় মেয়র প্রার্থীদের জন্য অতিরিক্ত আরো ১২টি প্রতীক রাখা হয়েছে। সেগুলো হলো- টেবিল, মগ, লাউ, ল্যাপটপ, আংটি, ঈগল, কলমদানি, কেক, চিতাবাঘ, জাহাজ, শার্ট ও সোফা। আগামী ২৮ এপ্রিল অনুষ্ঠেয় ভোট সামনে রেখে শুক্রবার প্রতীক নিয়েই ভোটারদের দ্বারে যাবেন প্রার্থীরা।