১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মাহী ও রেজা পেলেন ‘আসল বিএনপি’র সমর্থন


স্টাফ রিপোর্টার ॥ আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে ঢাকা উত্তরে মাহী বি চৌধুরীকে এবং দক্ষিণে ড. রেজা করিম চৌধুরীকে সমর্থন দিয়েছে কামরুল হাসান নাসিমের নেতৃত্বাধীন ‘আসল বিএনপি’।

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ সমর্থনের কথা জানান তিনি। সমর্থন দেয়ার বিষয়ে কামরুল হাসান নাসিম বলেন, ঢাকা উত্তর অথবা দক্ষিণ, কোন সিটি কর্পোরেশনেই বিএনপির বৈধ প্রার্থী নেই। দক্ষিণে যাকে বিএনপির প্রার্থী বলা হচ্ছে, সেই মির্জা আব্বাস অবৈধ। তিনি ক্ষমতাসীন দলের সঙ্গে হাত মিলিয়ে তাদের স্বার্থ সংরক্ষণে নিয়োজিত রয়েছেন। দুর্নীতিবাজ এমন ব্যক্তি (মির্জা আব্বাস) কিছুতেই বিএনপির প্রার্থী হতে পারেন না। আমি মনে করি দক্ষিণে যোগ্য প্রার্থী হিসেবে ড. রেজা চৌধুরীকে বিএনপির সমর্থন দেয়া উচিত।

আর উত্তরে জাতীয়তাবাদী চেতনায় বিশ্বাসী মাহী বি চৌধুরীকে সমর্থন দেয়া যেতে পারে। যেহেতু তিনি ‘অবৈধ’ বিএনপির মনোনিত প্রার্থী নন এবং খালেদা জিয়ার কাছে তিনি জাতীয়তাবাদী চেতনায় বিশ্বাসী হিসেবে সমর্থন চেয়েছেন তাই, তাকে আমরা উত্তরের মেয়র প্রার্থী হিসেবে সমর্থন করছি। খালেদা জিয়ার সমর্থন চাওয়া মাহী বি চৌধুরীকে সমর্থন দেয়ার কারণ কি? জানতে চাইলে কামরুল হাসান বলেন, মাহী বি চৌধুরী জাতীয়তাবাদী চেতনায় বিশ্বাসী। তাছাড়া আমরা মেধাভিত্তিক নেতৃত্ব চাই। সেদিক বিবেচনা করেই আমরা মনে করছি মাহী বি চৌধুরীই যোগ্য প্রার্থী। সংবাদ সম্মেলনে কামরুল হাসান বলেন, যে পর্যন্ত কাউন্সিল না হচ্ছে সে পর্যন্ত বিএনপি যাকেই সমর্থন দিক তিনি ‘অবৈধ’। বিএনপির বর্তমান শীর্ষ নেতৃত্ব শুধু অবৈধ নয়, আক্ষরিক অর্থে ব্যর্থও।