২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ইসলামী দেশগুলো জঙ্গীবাদ দমনে সম্মিলিতভাবে কাজ করবে


সংসদ রিপোর্টার ॥ ইসলামের নামে সন্ত্রাস-গণহত্যা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। তাই বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন স্থানে জঙ্গীবাদ দমনে সম্মিলিতভাবে কাজ করবে ইসলামী দেশগুলোর সংসদ সদস্যরা। ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে সদস্য সমাপ্ত ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) সম্মেলনে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বুধবার জাতীয় সংসদ ভবনের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ডেপুটি স্পীকার এ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া একথা জানান। আইপিইউ সম্মেলনে ডেপুটি স্পীকারের নেতৃত্বে ১৫ সদস্যের প্রতিনিধি দল অংশ নেয়। সংবাদ সম্মেলনে প্রতিনিধি দলের সদস্য আওয়ামী লীগের আবুল কালাম আজাদ, জাতীয় পার্টির নূরুল ইসলাম মিলন ও সংসদের সিনিয়র সচিব আশরাফুল মকবুল উপস্থিত ছিলেন।

সম্মেলনের আলোচনার উদ্ধৃতি দিয়ে ডেপুটি স্পীকার বলেন, ইসলামের নামে সকল প্রকার সন্ত্রাস ও জঙ্গিবাদ বন্ধ করতে হবে। ইসলাম সন্ত্রাস ও জঙ্গীবাদকে কখনও সমর্থন করে না। সকল প্রকার সন্ত্রাস বন্ধে সংসদ সদস্যদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এ বিষয়ে সকলকে একযোগে কাজ করতে হবে। তিনি আরও বলেন, পাকিস্তান, আফগানিস্তান ও সিরিয়াসহ বিভিন্ন দেশে ইসলামের নামে উগ্রপন্থী সন্ত্রাসীরা নারী ও শিশুদের উপর যে নারকীয় হামলা চালাচ্ছে সেটা নিন্দনীয় অপরাধ। এ সন্ত্রাস বন্ধে সকল ইসলামী রাষ্ট্রসমূহের সংসদ সদস্যদের এগিয়ে আসতে হবে। এ ধরণের সন্ত্রাসের বিপক্ষে বিশ্ব জনমত গড়ে তুলতে হবে।

সংবাদ সম্মেলনে আবুল কালাম আজাদ বলেন, আইপিইউ সম্মেলনে আলোচনার এক পর্যায়ে বাংলাদেশে গণতান্ত্রিক আন্দোলনের নামে সন্ত্রাস-পেট্রোল বোমা হামলা ও পুড়িয়ে মানুষ হত্যার বিষয়টি এসেছে।