১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ভুরুঙ্গামারী উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ অনিশ্চিত


রাজু মোস্তাফিজ, কুড়িগ্রাম থেকে ॥ জেলার ভুরুঙ্গামারী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স ভবন নির্মাণ কার্যক্রম অনিশ্চিত হয়ে পড়েছে। কুড়িগ্রাম স্থানীয় প্রকৌশল বিভাগের (এলজিইডি) অনীহার কারণে এ অচলাবস্থার সৃষ্টি হয়েছে। গত বছর ২৪ এপ্রিল ২ কোটি ৩৯ লাখ টাকা ব্যয়ে মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স ভবন নির্মাণের দরপত্র আহ্বান করা হয়। ২৭ জুলাই রফিক কনস্ট্রাকশনকে কার্যাদেশ দেয় কুড়িগ্রাম এলজিইডি বিভাগ। সরকারী বিধান মতে ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে সরকারের কোষাগারে ১১ লাখ টাকার পারফরমেন্স সিকিউরিটি জমা করা হয়। অথচ এলজিইডি বিভাগ এখন পর্যন্ত ভবন নির্মাণের জমি নির্ধারণ করে দিতে পারেনি ঠিকাদার প্রতিষ্ঠানকে। ফলে মারাত্মক আর্থিক ক্ষতির মুখে পড়েছে ঠিকাদারি প্রতিষ্ঠানটি।

রফিক কনস্ট্রাকশনের প্রোপ্রাইটর রফিকুল ইসলাম রফিক জানান, এলজিইডি সরকারী দফতর হওয়ার পরও চুক্তি মোতাবেক কাজ করতে পারছেন না তিনি। এ দফতরের অনীহা এবং উদ্যোগের অভাবে প্রায় এক বছর থেকে টাকা আটকে আছে। ফলে গুনতে হচ্ছে লোকসান। তিনি বিষয়টির দ্রুত সমাধানের দাবি জানান।

কুড়িগ্রাম এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মলয় চক্রবর্তী জানান, ভূমি অধিগ্রহণের জটিলতার কারণে ভবন নির্মাণ বিলম্ব হচ্ছে। বিষয়টি জেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে। মূলত গত বছর নবেম্বর মাসে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় থেকে ভূমি অধিগ্রহণের অনুমোদন পাওয়া গেছে। খুব শীঘ্রই জটিলতার অবসান ঘটব বলে আশা করা হচ্ছে।