১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ইনজুরিতে বাংলাদেশ সফর শেষ মাকসুদের


স্পোর্টস রিপোর্টার ॥ কয়েকদিন পরেই বাংলাদেশ সফর। ১৩ এপ্রিল পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসবে পাকিস্তান ক্রিকেট দল। ইতোমধ্যেই দলও ঘোষণা করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু সেই দলে লাগলো ইনজুরির ধাক্কা। মঙ্গলবার লাহোরে দলের সঙ্গে প্রথম দিনের অনুশীলনেই তিনি ইনজুরিতে পড়েন। তার বাঁ হাতের কব্জিতে চিড় ধরা পড়েছে। এ কারণে বাংলাদেশ সফর থেকে ছিটকে গেলেন মাকসুদ। তার পরিবর্তে কপাল খুলেছে তিন টি২০ খেলা লেগস্পিনার অলরাউন্ডার সাদ নাসিমের। মঙ্গলবারই তাকে দলে ডেকেছে পিসিবি।

এবার বিশ্বকাপে বেশ কষ্টে গ্রুপ পর্ব অতিক্রম করেছিল পাকরা। কিন্তু কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে বাজেভাবে হেরে বিদায় নিতে হয়েছে। পুরো বিশ্বকাপ জুড়েই ইনজুরি সমস্যায় ভুগেছে পাক শিবির। ইনজুরির কারণে দলে ঠাঁই পাননি অভিজ্ঞ পেসার উমর গুল, দল থেকে পরে ছিটকে গিয়েছিলেন মোহাম্মদ হাফিজ, জুনায়েদ খান ও মোহাম্মদ ইরফান। এদের মধ্যে বাংলাদেশ সফরে শুধু ফিরেছেন হাফিজ। আর এবার ছিটকে গেলেন মাকসুদ। মিডলঅর্ডার এ ব্যাটসম্যান ওয়ানডে ও টি২০ স্কোয়াডে ছিলেন। বিশ্বকাপে ৬ ম্যাচে ১৫৩ রান করেছিলেন ২৭ বছর বয়সী মাকসুদ। তবে পুরো আসরেই তিনি বাজে ফিটনেসের জন্য ছিলেন সমালোচিত। লাহোরে অনুশীলনের প্রথম দিনেই জিম সেশনে হাতের কব্জিতে প্রচ- ব্যথার কথা জানিয়েছিলেন। পরে বাঁ হাতের কব্জিতে চিড় ধরা পড়েছে তার। এমনটাই জানিয়েছে পিসিবি। একই ধরনের ইনজুরিতে তিনি গত বছর পাকিস্তান ‘এ’ দলের হয়ে আরব আমিরাতে খেলার সময় পড়েছিলেন। পরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে ও টি২০ সিরিজে সে কারণে খেলতে পারেননি।

মাকসুদের বদলে ২৪ বছর বয়সী নাসিমকে প্রথমবারের মতো ওয়ানডে দলে জায়গা দেয়া হয়েছে। নাসিম জাতীয় দলের হয়ে ৩ টি২০ ম্যাচ খেললেও এবারই প্রথম ওয়ানডেতে খেলার সুযোগ পাচ্ছেন।

তিন টি২০ খেলে নাসিম ৪৪ রান করেছেন। তবে কোন উইকেট শিকার করতে পারেননি। ৫৩ প্রথমশ্রেণীর ম্যাচ খেলা লাহোরের এ তরুণ ২৩৫৩ রান করার পাশাপাশি শিকার করেছেন ৭৬ উইকেট। সবকিছু ঠিক থাকলে বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে ওয়ানডে অভিষেক হতে যাচ্ছে তার। সফরে বাংলাদেশের সঙ্গে ৩ ওয়ানডে, ২ টেস্ট ও এক টি২০ ম্যাচ খেলবে পাকিস্তান। সিরিজের প্রথম ওয়ানডে আগামী ১৭ এপ্রিল ঢাকার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

সম্পর্কিত:
পাতা থেকে: