১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

কলাপাড়া হাসপাতালে শিশু মৃত্যুর ঘটনায় তোলপাড়


নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ৬ এপ্রিল ॥ দেড় মাস বয়সী শিশু রাব্বির মৃত্যুকে কেন্দ্র করে কলাপাড়া হাসপাতালে চলছে তোলপাড়। রবিবার রাত সোয়া নয়টায় শিশুটি মারা গেছে। শিশুর বাবা সবুজ হাওলাদার ও মা কুলসুম বেগমের অভিযোগ হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স ফৌজিয়া আক্তার খানম একটি ইনজেকশন দেয়ার এক মিনিটের মধ্যে খিঁচুনি দিয়ে তাদের সন্তান মারা যায়। এদের অভিযোগ নার্স ভুল ইনজেকশন দিয়েছেন।

ফৌজিয়া আক্তার খানম জানান, ডাক্তার আবদুল রহিম স্যারের ব্যবস্থাপত্র অনুযায়ী ‘সেপ্টাজিডিম’ ইনজেকশন ৫০০ মিলিগ্রাম থেকে ২.৫ মিলিগ্রাম বাচ্চার শরীরের পুষ করি। ইনজেকশন পুশ করার পরই বাচ্চাটি অসুস্থ হয়ে মৃত্যুবরণ করার কোন যৌক্তিকতা খুঁজে পাইনি।

হাসপাতাল সূত্রমতে, ৪ এপ্রিল বিকেলে নিউমোনিয়ায় (এআরআই) আক্রান্ত হয়ে ডাক্তার আঃ রহিমের তত্ত্বাবধানে শিশুটি ভর্তি হয়। তার দেয়া ব্যবস্থাপত্র অনুযায়ী ‘সেপ্টাজিডিম’ সরকারী ইনজেকশন ৫০০ মিলি গ্রামের মধ্যে ২.৫ মিলিগ্রাম প্রতিদিন দুইবার দেয়ার লেখা রয়েছে। কলাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রহিম বর্তমানে অফিসিয়াল কাজের জন্য ঢাকায় রয়েছেন।

নিহত শিশুর বাবা সবুজ হাওলাদার জানান, নার্স ফৌজিয়া খানম বাইরে থেকে একটি সিরিঞ্জ ভর্তি ইনজেকশন নিয়ে এসে তার ঘুমন্ত শিশুকে দিয়েছে। এর পরই মারা যায়। তিনি নার্সকে কশাই আখ্যা দিয়ে বিচার দাবি করেন।

এ ব্যাপারে দায়িত্বরত আবাসিক মেডিক্যাল কর্মকর্তা ডাক্তার মোঃ গোলাম ফরহাদ বলেন, ‘শিশুটি শরীরে রবিবার রাতে অষ্টম ডোস দেয়া হয়েছিল। ইনজেকশন পুশ করার পর বাচ্চাটি অসুস্থ হওয়ার পর অভিভাবকরা চিকিৎসকদের অবহিত করলে মেডিক্যাল অফিসার শাহ আলম হুসান গিয়ে অক্সিজেনসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে।

নওগাঁয় ৩২ প্রহরব্যাপী মহানাম যজ্ঞ শুরু

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৬ এপ্রিল ॥ সোমবার প্রভাত থেকে নওগাঁ শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত শ্রীশ্রী রাধা-গোবিন্দ জিউ ঠাকুরবাড়িতে (আখড়াবাড়ি) দেশমাতৃকার শুভ কল্যাণ ও বিশ্ব শান্তিকল্পে ৩২ প্রহরব্যাপী মহানাম যজ্ঞানুষ্ঠান শুরু হয়েছে। এখানে এই উৎসবের এটি ১২৮তম অধিবেশন। আগামী শুক্রবার দুপুরে শ্রীশ্রী মহাপ্রভুর ভোগ, ভোগারতি ও মহাপ্রসাদ বিতরণের মধ্যদিয়ে অনুষ্ঠান শেষ হবে। এবার নাম সুধা পরিবেশন করছেন, ঝিনাইদহের আনন্দ মিলন সম্প্রদায়, নেত্রকোনার জয় বিমল কৃষ্ণ সম্প্রদায়, যশোরের রাম মন্দির সম্প্রদায়, রাজবাড়ীর অদ্বৈত সম্প্রদায়, নড়াইলের রাধা-গোবিন্দ সেবা সংঘ ও নওগাঁর হরে কৃষ্ণ সনাতন সেবা সংঘ। ভক্তদের পদচারণায় গোবিন্দবাড়ি মুখরিত হয়ে উঠেছে।

বাগেরহাটে বিদ্যুতস্পৃষ্ট কৃষকের মৃত্যু ছেলে আহত

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটের ফকিরহাটের পিলজংগ ইউনিয়নের শ্যামবাগাত এলাকায় সোমবার সকালে বিদ্যুতস্পৃষ্ট হয়ে শাহাদাৎ হোসেন কাজী নামে এক কৃষকের মূত্যু হয়েছে। এ সময় গুরুত্বর আহত হয়েছে তার ছেলে রাসেল কাজী। তাকে আশঙ্কাজনক অবস্থায় খুলনা হাসপাতালে ভর্তি করা হয়েছে। পিলজংগ ইউপি চেয়ারম্যান খাঁন শামীম জামান পলাশ জানান, সকালে শাহাদাৎ হোসেন কাজী (৪৫) জমিতে সেচ মেশিনের মোটর হতে বিদ্যুতের তার খুলে গুছিয়ে নিয়ে যাওয়ার সময় বিদ্যুতস্পৃষ্ট হন। এ সময় রাসেল কাজী (২২) তাকে বাঁচাতে এলে তিনি বিদ্যুতস্পৃষ্ট হন।