২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পুলিশকে সতর্ক থাকার নির্দেশ


স্টাফ রিপোর্টার ॥ জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মোহাম্মদ কামারুজ্জামানের ফাঁসির রায় বহাল থাকায় যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সারাদেশের পুলিশ সদস্যদের সতর্ক থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

সোমবার সকাল নয়টার দিকে কামারুজ্জামানের মৃত্যুদণ্ডের রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন খারিজ করে দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এরপরই সদর দফতর থেকে পুলিশ সদস্যদের এ নির্দেশনা দেওয়া হয়।

পুলিশ সদর দফতরের মিডিয়া শাখা সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, কামারুজ্জামানের রায়কে কেন্দ্র করে যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সারাদেশের পুলিশ সদস্যদের বাড়তি সতর্ক থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

বিশেষ করে এ রায়ের সঙ্গে যাদের সম্পৃক্ততা রয়েছে তাদের এলাকায় বাড়তি নজর দেওয়ার জন্য বলা হয়েছে।

এদিকে কামারুজ্জামানের রায় ঘিরে রাজধানীতে নিরাপত্তা জোরদার ও যেকোনো ধরনের নাশকতা এড়াতে সতর্ক অবস্থায় দেখা গেছে ৠাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (ৠাব), গোয়েন্দা পুলিশ (ডিবি), সাদা পোশাকে পুলিশ সদস্যদের।

এর আগে আপিল বিভাগে আসা যুদ্ধাপরাধের প্রথম মামলার চূড়ান্ত রায়ে ২০১৩ সালের ১২ ডিসেম্বর জামায়াত নেতা আবদুল কাদের মোল্লার মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। একাত্তরে বাংলাদেশের স্বাধীনতার বিরোধিতাকারী দল জামায়াত তখনও হরতাল দিয়েছিল।

যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে আসা জামায়াত নেতাদের প্রায় প্রতিটি রায়ের সময়ই হরতাল করে সারা দেশে নাশকতা চালিয়েছে এ দলটি। আদালতের রায়ের বিরুদ্ধে এভাবে হরতাল ডাকা নিয়ে ট্রাইব্যুনালের পক্ষ থেকে একাধিকবার সতর্কও করা হয়েছে।