১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

ভোলায় ৬ গ্রামের মানুষ এখন আলোর রাজ্যে


নিজস্ব সংবাদদাতা, ভোলা, ৫ এপ্রিল ॥ ভোলার উপকূলীয় এলাকা তজুমদ্দিন উপজেলার অবহেলিত এক জনপদ চাঁদপুর ইউনিয়নের ৬টি গ্রাম অন্ধকার থেকে আলোর রাজ্যে প্রবেশ করেছে। শনিবার সন্ধ্যায় বিদ্যুতের আলো পেয়ে পাঁচ শ’ পরিবারের মুখে হাসি ফুটে ওঠে। তারা উল্লাসে মেতে ওঠে। ভোলা-৩ আসনের সাংসদ নুরুন্নবী চৌধুরী শাওন তজুমদ্দিন উপজেলার চাঁদপুর ইউনিয়নের ৬টি গ্রামে প্রায় ৬ কিলোমিটার পল্লীবিদ্যুত সংযোগ লাইনের উদ্বোধন করেন। এ সময় নুরুন্নবী চৌধুরী বলেন, ২৩ বছর এলাকায় যে বিএনপির এমপি ছিলেন তিনি এলাকার মানুষের জন্য কোন কাজ করেননি। করেছেন তাঁর নিজের ভাগ্য বদলের জন্য । কিন্তু আওয়ামী লীগ গ্রামে গ্রামে বিদ্যুত সেবা মানুষের কাছে পৌঁছে দিচ্ছে।

ভোলা পল্লী বিদ্যুত সমিতির জিএম সঞ্জিত কুমার ম-লের সভাপতিত্বে উদ্বোধনী সভায় বিশেষ অতিথি তজুমদ্দিন উপজেলা চেয়ারম্যান অহিদ উল্যাহ জসিম, লালমোহন উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন, তজুমদ্দিন আওয়ামী লীগের সভাপতি ফখরুল আলম জাহাঙ্গীর, সম্পাদক ফজলুল হক দেওয়ান।

অপর দিকে জেলেদের নিবন্ধন ও পরিচয়পত্র প্রদান প্রকল্পের আওতায় ভোলার উপকূলীয় এলাকা তজুমদ্দিন উপজেলায় জেলেদের পরিচয়পত্র বিতরণ শুরু হয়েছে। শনিবার সন্ধ্যার তজুমদ্দিন ইউটিডিসি মিলনায়তনে ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলেদের মধ্যে আনুষ্ঠানিকভাবে পরিচয়পত্র বিতরণ করেন। তজুমদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহম্মদ কামরুজ্জামানের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, জেলা মৎস্য কর্মকর্তা প্রীতিষ কুমার মল্লিক, উপজেলা মৎস্য কর্মকর্তা আমির হোসেনসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ। মৎস্য কর্মকর্তা জানান, তজুমদ্দিনের ৬ হাজার ১১ জন নিবন্ধিত জেলেদের পরিচয়পত্র বিতরণ করা হবে।