১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

নওগাঁয় রেলের জমি দখলের মহোৎসব


নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৪ এপ্রিল ॥ রানীনগর রেলওয়ে স্টেশন এলাকায় রেলের জমি জবরদখল করে চলছে পাকা দোকানঘর নির্মাণের কাজ। নিয়ম-নীতি উপেক্ষা করে রেলওয়ের জায়গা দখল করে বাঁশ, টিন ও ইটের আরসিসি পিলার দিয়ে প্রভাবশালী মহল গড়ে তুলছে ‘রাণীনগর স্টেশন নিউ মার্কেট’ নামে মার্কেট। পুকুর ভরাট করে চলছে ইট দিয়ে দোকানঘর নির্মাণের কাজ। আর মোটা অঙ্কের অর্থের বিনিময়ে চলছে এই সব দোকানঘরের বরাদ্দ। দখলের এমন মহোৎসব চললেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ একদম নীরব।

শনিবার সরেজমিন দেখা যায়, রাণীনগর রেল স্টেশনের চারদিকে বিশেষ করে উত্তর-পশ্চিম দিকের এবং সান্তাহার-নাটোর বাইপাস মহাসড়কের দুই পাশের পুকুর ভরাট করে চলছে অবৈধ দখলদারদের এই সব দোকানঘর নির্মাণের মহোৎসব। বছর তিনেক আগে স্থানীয় প্রভাবশালী ব্যক্তিদের দখল করার মাধ্যমে শুরু হয় দখলের এই কার্যক্রম। এরই ধারাবাহিকতায় বর্তমানে বাইপাস সড়কের দুইপাশের রেলের পুকুর মাটি দিয়ে ভরাট করে বাঁশ-টিনের বেড়া এবং ইটের আরসিসি পিলার দিয়ে চলছে দোকানঘর নির্মাণের কাজ। পেশীশক্তির বলে জোরে যে যেভাবে পারছে, দখল করে নিচ্ছে। আর সরকার হারাচ্ছে তার কোটি টাকার সম্পদ।

এই বিষয়ে রাণীনগর রেল স্টেশন মাস্টার তছলিম উদ্দিন জানান, রেলের জায়গা দখল করে কিভাবে এই সব দোকানঘর নির্মাণ করা হচ্ছে তা আমার জানা নেই। দোকানঘর নির্মাণ করা সম্পর্কে কেউ কোনদিন আমার কাছে কোন বিষয়ে জানতেও আসেনি। এই ব্যাপারে সান্তাহার কাননগো (এস্টেট) বিভাগের দায়িত্বরত কর্মকর্তা মোঃ জিয়াউল হক জানান, রাণীনগরে রেলের জায়গা দখল করে যে সব দোকানঘর নির্মাণ করা হচ্ছে তা অবৈধ এবং বেআইনী। এসব অবৈধ দখলদারদের বিরুদ্ধে সত্বর আইনী ব্যবস্থা নেয়া হবে।