২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

অক্সিজেন মোড় থেকে হাটহাজারী সড়ক সম্প্রসারণ কার্যাদেশ বাতিলের নির্দেশ


স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম মহানগরীর অক্সিজেন মোড় থেকে হাটহাজারী পর্যন্ত মহাসড়কের সম্প্রসারণ কাজ নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন করতে ব্যর্থ হওয়ায় সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানের কার্যাদেশ বাতিল করার ঘোষণা দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার সকালে তিনি সড়ক সম্প্রসারণের কাজ পরিদর্শনে গেলে ঠিকাদারী প্রতিষ্ঠানের ব্যর্থতা দেখে ক্ষুব্ধ হন এবং তাৎক্ষণিকভাবে সম্প্রসারণের কার্যাদেশ বাতিল করার নির্দেশ দেন। এ সময় উপস্থিত সাংবাদিকদের মন্ত্রী জানান, এমএম বিল্ডার্স নামের ঠিকাদারী প্রতিষ্ঠানটি নির্ধারিত সময়ের মধ্যে সম্প্রসারিত অংশের কাজ সম্পন্ন করতে পারেনি। কাজ সম্পন্ন করতে অতিরিক্ত সময় দেয়া সত্ত্বেও তারা কোন অগ্রগতি দেখাতে পারেনি।

মন্ত্রী বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠানের গাফিলতির কারণে মানুষের দুর্ভোগ বাড়ছে। যে কারণে কার্যাদেশ বাতিল করার আদেশ দেয়া হয়েছে। উল্লেখ্য, মহানগরীর অক্সিজেন মোড় থেকে হাটহাজারী পর্যন্ত প্রায় ১৩ কিলোমিটার সড়ক সম্প্রসারণের কাজ শুরু হয় ২০১১ সালে। তিনটি ভাগে ভাগ করে কাজ চলছে। এর মধ্যে সবচেয়ে বড় অংশ ৮ দশমিক ৮ কিলোমিটারের কার্যাদেশ পেয়েছিল এমএম বিল্ডার্সের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। ২০১৩ সালের ২৩ জানুয়ারির মধ্যে নির্ধারিত সময়ে কাজ শেষ করার কথা থাকলেও তা ব্যর্থ হয়।

আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এরপর থেকে সিটি কর্পোরেশন নির্বাচনসহ সকল স্থানীয় সরকার নির্বাচন দলীয় প্রার্থী মনোনয়ন নিয়েই হবে। বর্তমানে স্থানীয় সরকার নির্বাচন দলীয় মনোনয়নে না হলেও দলীয় সমর্থন রয়েছে। এ অবস্থায় আগামীবার থেকে দলের সরাসরি মনোনয়নে প্রার্থীতা দেয়া হবে।

সম্পর্কিত:
পাতা থেকে: