১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ফরিদপুরে আদালতের নির্দেশ উপেক্ষা করে রাস্তা-খাল দখল


নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৪ এপ্রিল ॥ ফরিদপুরের সদরপুর উপজেলার ঢেউখালী ইউনিয়নের চন্দ্রপাড়া বাজারে মাদ্রাসার দক্ষিণ-পূর্ব রাস্তার পাশ ঘেঁষে খাল ভরাট করে পাকা মার্কেট নির্মাণ করছে স্থানীয় একটি প্রভাবশালী মহল । ফলে সরকারী ১নং খতিয়ানে ৩৬২২ নং দাগে প্রায় ২০ শতাংশ মূল্যবান জমি ভূমিদস্যুদের দখলে চলে যাচ্ছে। বর্তমানে জনগণের যাতায়াতের পথ প্রায় বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। তবে মূল্যবান জায়গা ভূমিদস্যুদের দখলে চলে গেলেও প্রশাসন কিছুই জানে না।

জানা গেছে, চরখাটারিয়া মৌজার ১নং তপসিলভুক্ত জমি জনগণের চলাচলের জন্য হালট বলে খাসখতিয়ানে রেকর্ডভুক্ত রয়েছে। যা পূর্বেও আড়িয়াল খাদ থেকে পানি চলাচলের জন্য খাল ছিল । বর্তমানে খালটির পারে চন্দ্রপাড়া বাজার গড়ে ওঠার কারণে খালটি দখল ও ভরাট করে স্থানীয় প্রভাবশালীরা একের পর পাকা স্থাপনা নির্মাণ করে চলছে।

দখলকারী মার্কেটের মালিক শেখ রাশেদ জানান, আমাদের নিজস্ব জমিতে আমরা মার্কেট করছি। ঢেউখালী ইউনিয়নের তহশিলদার মোবারক আলী জানান, আমরা অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে পাকা স্থাপনার মালিক শেখ রাশেদ গংয়ের কাগজপত্র দেখেছি। তবে তিনি ঘটনাটি উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ভূমিকে তিনি জানাননি। উপজেলা নির্বাহী অফিসার ও ভারপ্রাপ্ত সহকারী কমিশনার (ভূমি) রোকসানা রহমান জানান, ঘটনা আমার জানা নেই। তবে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সাতক্ষীরায় মন্দিরের প্রতিমা ভাংচুর

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরার আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের একটি মন্দিরের তিনটি প্রতিমা ভাংচুর করেছে দুর্বৃত্তরা। শনিবার ভোর ৫টার দিকে শ্রীউলা ইউনিয়নের কলিমাখালী মন্দিরে এই ভাংচুরের ঘটনা ঘটে। এ সময় মন্দিরে থাকা হরিঠাকুর, পঞ্চানন ও শীতলা প্রতিমা ভাংচুর করা হয়। স্থানীয় শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা শাকিল বিষয়টি নিশ্চিত করে জানান, বিষয়টি জানার পরপরই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

শিক্ষার্থীদের তিন মাসের ক্ষতি পুষিয়ে দেয়ার তাগিদ

ফরিদপুরে মতবিনিময়

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৪ এপ্রিল ॥ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরের পরিচালক (কলেজ ও প্রশাসন) ড. এসএম ওয়াহিদুজ্জামান বলেছেন, রাজনৈতিক কর্মসূচীর জন্য শিক্ষাবর্ষের গত তিন মাসের শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে হবে। এজন্য প্রয়োজনে অতিরিক্ত ক্লাস ও পরীক্ষা নেয়া হবে। শনিবার সকালে ফরিদপুর শহরের কবি জসীম উদ্দীন হলে আয়োজিত ফরিদপুরের বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার প্রধানদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। ফরিদপুর জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পরিমল চন্দ্র ম-লের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন সরকারী রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোঃ মাহবুবুর রহমান, ফরিদপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক দুর্গারানী সিকদার, ডোমরাকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক মোল্লা প্রমুখ।

গাইবান্ধায় খাস জমি দখল করতে আ’লীগ কর্মীর দোকান নিশ্চিহ্ন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৪ এপ্রিল ॥ গাইবান্ধার ফুলছড়ি উপজেলার বালাসীঘাট চৌরাস্তার মোড়ে অবস্থিত একটি শ্যালো মেশিনের পাটর্সের দোকান গত শুক্রবার রাতে গুঁড়িয়ে দিয়েছে এলাকার এক সন্ত্রাসী। দোকানের মালিক আওয়ামী লীগ কর্মী রেজাউল করিম রাতে দোকান বন্ধ করে বাড়িতে গেলে সন্ত্রাসী বাহিনী ওই দোকান ঘরটি ভাংচুর করে সমুদয় মাল লুট করে নিয়ে যায়। সেই সাথে দোকান ঘরের টিন, কাঠ ও অন্যান্য সামগ্রীও তারা তুলে নিয়ে যায়। ক্ষতির পরিমাণ প্রায় ৮ লাখ টাকা। সরকারী খাস জমির ওপর ওই দোকান ঘরটি নির্মাণ করা হয়েছিল।