২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

চট্টগ্রামে পাহাড়ে অবৈধ মার্কেট উচ্ছেদ


স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর জিইসি মোড় এলাকায় পাহাড় দখল করে গড়ে ওঠা একটি অবৈধ মার্কেটের স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। শুক্রবার সকালে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ এ অভিযান চালায়।

অভিযানে ‘ব্লসম গার্ডেন’ নামের মার্কেটের ১৮টি দোকান উচ্ছেদ করা হয়। পর্যায়ক্রমে নগরীর সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে বলে জানানো হয়েছে চউকের পক্ষ থেকে। চউক সূত্রে জানানো হয়, ‘ব্লসম গার্ডেন’ পাহাড়ে তিনটি সেমিপাকা দোকান তৈরির অনুমতি ছিল। কিন্তু অবৈধভাবে সেখানে নির্মাণ করা হয় অনেক দোকান ও শোরুম। এর মালিক সৈয়দ জিয়াদ রহমান। অবৈধ এসব স্থাপনা নির্মাণ বন্ধে চউকের পক্ষ থেকে নোটিস দেয়া হয়েছিল। কিন্তু মালিক পক্ষ উচ্ছেদ বন্ধে উচ্চ আদালতে মামলা করে। মামলার প্রেক্ষিতে আদালত থেকে পরবর্তী শুনানি না হওয়া পর্যন্ত উচ্ছেদ অভিযান না চালানোর নির্দেশ প্রদান করা হয়।

কিন্তু গত ২ এপ্রিল আদালতের সে আদেশ রহিত হয়ে গেলে অবৈধ স্থাপনা উচ্ছেদে সকল বাধা অপসারিত হয়। চউকের অথরাইজড বিভাগের দায়িত্বশীল এক কর্মকর্তা জানান, অবৈধ স্থাপনা উচ্ছেদে চউকের এ অভিযান অব্যাহত থাকবে।

এদিকে, স্থাপনা উচ্ছেদে বেকায়দায় পড়েছে ব্যবসায়ীরা। তাদের অনেকেই মোটা অঙ্কের অর্থের বিনিময়ে দোকানগুলো ভাড়া নিয়েছিলেন। হঠাৎ এ উচ্ছেদে তাদের বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে পড়তে হয়।