২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নীলফামারী ও সিরাজগঞ্জে ৮ পরিবারের সর্বস্ব পুড়ে ছাই


স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ অগ্নিকা-ে কিশোরীগঞ্জ উপজেলার পুটিমারী ইউনিয়নের বিডিআরপাড়া গ্রামে বৃহস্পতিবার ভোর ৪টার দিকে ৭ পরিবারের ১৬ ঘর ভস্মীভূত হয়েছে। এতে ওইসব পরিবারের ঘরে থাকা আসবাবপত্র, শতাধিক মণ ধান, ৬০ মণ চাল, একটি বাইসাইকেল, একটি স্যালোমেশিন, নগদ ৭৭ হাজার টাকা পুড়ে ছাই হয়। এ সময় একটি গরু ও শতাধিক হাঁস-মুরগি অগ্নিদ্বগ্ধ হয়ে মারা যায়। ক্ষতির পরিমাণন প্রায় ২০ লাখ টাকা বলে ধারণা করা হচ্ছে।

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ থেকে জানান, পৌর এলাকার রানীগ্রামে আব্দুল খালেকের বাড়িতে বৃহস্পতিবার ভোরে অগ্নিকা-ের ঘটনায় ঘর ও আসবাবপত্রসহ সর্বস্ব ভস্মীভূত হয়ে ব্যাপক ক্ষতি হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আব্দুল খালেক তার পরিবারসহ আত্মীয়বাড়িতে বেড়াতে যাওয়ায় তার তালাবদ্ধ ঘরে বৃহস্পতিবার ভোর ৪ টার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। ধীরে ধীরে আগুন সম্পূর্ণ ঘরে ছড়িয়ে পড়ে।

বাকৃবি উপাচার্য দুই দিনের সময় চাইলেন

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সঙ্গে বৃহস্পতিবার মন্ত্রণালয়ে প্রায় এক ঘণ্টার বৈঠক হয়েছে বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. রফিকুল হকের। শিক্ষামন্ত্রীর চায়ের আমন্ত্রণে উপাচার্য মন্ত্রণালয়ে গেলে তাঁদের মধ্যে একান্ত এই বৈঠক হয়। এ সময় মন্ত্রী বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা অবসানে পদত্যাগ করার আহ্বান জানালে তিনি দুইদিনের সময় চান এবং পরিস্থিতি স্বাভাবিক বলে দাবি করেন উপাচার্য।

কিশোরগঞ্জে গৃহবধূ হত্যার রহস্য উদঘাটন ॥ ঘাতক আটক

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২ এপ্রিল ॥ কিশোরগঞ্জে প্রায় এক মাস পর গৃহবধূ মীনা বেগম (৩২) হত্যার রহস্য উদ্ঘাটন করেছে পুলিশ। বুধবার রাতে ঘাতক স্বামী ট্রাক হেলপার নূরুল ইসলামকে (৩৬) গ্রেফতারের পর তিনি হত্যাকা-ের কথা স্বীকার করে পুলিশের কাছে জবানবন্দী দেন। পরে তার দেয়া স্বীকারোক্তি অনুযায়ী বৃহস্পতিবার দুপুরে ঘটনাস্থলের পাশেই একটি ডোবায় পুঁতে রাখা নিহত গৃহবধূর পরনের পাজামা উদ্ধার করে থানায় নিয়ে আসে পুলিশ।

পুলিশ জানায়, গত ৭ মার্চ কিশোরগঞ্জ শহরের পূর্ব তারাপাশা দামপাটুলি বন্ধের একটি ডোবা থেকে অজ্ঞাতনামা এক নারীর ক্ষত-বিক্ষত মরদেহ উদ্ধার করা হয়। এতদিন তার কোন পরিচয় পাওয়া যায়নি। বুধবার ময়মনসিংহের মুক্তাগাছা থেকে নিহত গৃহবধূর মা আয়শা বেগম ও ভাই রজব আলী এসে ছবি দেখে মরদেহটি মীনা বেগমের বলে শনাক্ত করেন।

ভারতে পাচারকালে ঢাকার ছাত্রী যশোরে উদ্ধার

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ শার্শা উপজেলার রুদ্রপুর সীমান্ত থেকে ভারতে পাচারের সময় বৃহস্পতিবার সকালে ঢাকার এক স্কুলছাত্রীকে (১৪) উদ্ধার করেছেন এলাকাবাসী। শার্শা থানার অফিসার ইনচার্জ (ওসি) ইনামুল হক জানান, ছাত্রীটি ঢাকার নয়াটোলার বাসিন্দা। কয়েক মাস আগে ওই স্কুলছাত্রীর সঙ্গে তার এলাকার সৌরভ নামের এক ছেলের পরিচয় হয়। বেড়ানোর কথা বলে বুধবার ছাত্রীটিকে ঢাকা থেকে বেনাপোলে নিয়ে আসে সৌরভ। বৃহস্পতিবার সকাল ৯টার দিকে তাকে শার্শা উপজেলার সীমান্তবর্তী রুদ্রপুর এলাকায় স্থানীয় পাচারকারীদের হাতে তুলে দেয়। মেয়েটি পাচারের শিকার হচ্ছে বুঝতে পেরে কৌশলে সীমান্তবর্তী একটি বাড়িতে ঢুকে চিৎকার করলে আশপাশের লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করেন।