২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সিটি নির্বাচনে কেন্দ্রভিত্তিক কমিটি করবে আ’লীগ


বিশেষ প্রতিনিধি ॥ ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের কর্মপরিকল্পনা ও কৌশল নির্ধারণে বুধবার দফায় দফায় বৈঠক করেছেন আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা। এই তিন সিটি কর্পোরেশন নির্বাচনে দল সমর্থিত একক প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণার জন্য কেন্দ্রভিত্তিক কমিটি অর্থাৎ ২ হাজার ৭১০টি কমিটি গঠন করবে আওয়ামী লীগের সকল সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনগুলো। বিকেলে ধানম-ির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক যৌথসভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এর আগে কেন্দ্রীয় নেতাদের সমন্বয়ে সংসদীয় আসনভিত্তিক কমিটি গঠন করা হয়েছে। কেন্দ্রভিত্তিক কমিটির তদারকি করবে এই সংসদীয় আসনভিত্তিক কমিটি।

সভাপতিম-লীর সদস্য এ্যাডভোকেট সাহারা খাতুনের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেনগুপ্ত, সতীশ চন্দ্র রায়, কেন্দ্রীয় নেতা মাহবুবউল-আলম হানিফ, আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ড. হাছান মাহমুদ, ড. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব) ফারুক খান, এ্যাডভোকেট মৃণাল কান্তি দাস ছাড়াও সহযোগী সংগঠনগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ। বৈঠক সিটি নির্বাচনে বিজয়ে দলের একক প্রার্থীর পক্ষে এখন থেকেই কাজ করার নির্দেশ দেয়া হয়।

এদিকে রাতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আনিসুল হকের বাসভবনে আরও একটি বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকেও দলটির কেন্দ্রীয় ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। ওই বৈঠকে মেয়র পদে দল সমর্থিত প্রার্থীর বিজয়ে বেশকিছু কর্মকৌশল চূড়ান্ত করা হয়।