২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

রাজবাড়ী ও ঝালকাঠিতে ন্যাশনাল সার্ভিস কর্মসূচী শুরু


নিজস্ব সংবাদদাতা, গোয়ালন্দ, রাজবাড়ী, ১ এপ্রিল ॥ গোয়ালন্দে বুধবার থেকে ন্যাশনাল সার্ভিস কর্মসূচীর (৩য় পর্ব) মনোনীত প্রার্থীদের প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে। এতে প্রধান অতিথি থেকে কোর্সের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান।

গোয়ালন্দ শহীদ স্মৃতি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদফতর আয়োজিত প্রশিক্ষণ কোর্স উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ ঘোষ। এ সয়ম উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এবিএম নুরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান গোলাম মাহ্বুবুর রাব্বানী, সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস, রাজবাড়ী জেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ কহিনূর মিয়া, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ শরিফুর রহমান প্রমুখ। উপজেলার চারটি ভেন্যুতে প্রকল্পের আওতায় মোট ৬৪৬ জন বেকার শিক্ষিত নারী-পুরুষকে প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

নিজস্ব সংবাদদাতা ঝালকাঠি থেকে জানান, বেকার যুবক ও যুবমহিলাদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে যুব উন্নয়ন অধিদফতরের উদ্যোগে ঝালকাঠির নলছিটিতে বুধবার থেকে শুরু হয়েছে ন্যাশনাল সার্ভিস কর্মসূচী। সকাল ১০টায় স্থানীয় মার্চেন্টস মাধ্যমিক বিদ্যালয় এ্যান্ড কলেজ মিলনায়তনে এ কর্মসূচীর প্রথম পর্ব প্রশিক্ষণের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসানাত মোহাম্মদ আরেফীন। দ্বিতীয় পর্বের উদ্বোধন করবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

রংপুর ডিআইজির মতবিনিময় বর্জন করলেন লালমনিরহাটের সাংবাদিকরা

আসামি গ্রেফতার না হওয়ায়

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১ এপ্রিল ॥ লালমনিরহাটে জনকণ্ঠের সাংবাদিক ও কলেজের প্রভাষক জাহাঙ্গীর আলম শাহীনকে জবাই করে হত্যার চেষ্টায় দায়ের করা মামলায় প্রধান আসামি গোলাম ফারুক ও রাজাকার পুত্র আমজাদ হোসেনসহ অন্য ৭ জন আসামি প্রকাশ্য ঘুরে বেড়াচ্ছে। পুলিশ আসামি গ্রেফতার না করায় মঙ্গলবার লালমনিরহাটে রংপুর পুলিশের ডিআইজির পরিদর্শন ও মতবিনিময় অনুষ্ঠান প্রেসক্লাব ও স্থানীয় সংবাদ কর্মীরা অলিখিতিভাবে বর্জন করেছে। তারা ১২ এপ্রিলের মধ্যে আসামি ধরার দাবি জানিয়েছে। জানা গেছে, ৬ মার্চ বিকেল জেলা সদরের মোগলহাট ইউপির চওড়াটারী গ্রামে চওড়াটারী মসজিদের সামনে একটি ফতোয়াবাজির ঘটনায় তথ্য সংগ্রহ করতে গেলে গ্রামটির চিহ্নিত সন্ত্রাসী গোলাম ফারুক ও রাজাকার পুত্র আমজাদ হোসেনসহ কয়েকজন দুর্বৃত্ত জনকণ্ঠের সাংবাদিক ও মহিষখোচা স্কুল এ্যান্ড কলেজের সাচিবিক বিদ্যা ও অফিস ব্যবস্থাপনার প্রভাষক জাহাঙ্গীর আলম শাহীনকে গলা কেটে হত্যার চেষ্টা করা হয়। ভাগ্যক্রমে শাহীন বেঁচে যায়। তার গলায় ৮টি সেলাই দিতে হয়েছে। দীর্ঘমেয়াদী চিকিৎসা করাতে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের নাক কান গলার প্রফেসর গোলাম রব্বানী সাজুর তত্ত্বাবধানে রয়েছে।

কক্সবাজারে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজারে স্ত্রী হত্যার দায়ে কুতুবদিয়া লেমশিখালী টহলীপাড়ার মৃত আবদুল মোনাফের ছেলে মোহাম্মদ শওকত নামে এক ব্যক্তিকে মৃত্যুদ- দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। বুধবার সকালে জেলা ও দায়রা জজ সাদেকুল ইসলাম তালুকদার এ আদেশ দেন। জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মমতাজ আহামদ জানান, ২০১১ সালের ২০ মে শওকত তার স্ত্রী ডেজী আকতারকে গলা কেটে হত্যা করে মৃতদেহ গুম করেছিল। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে পুলিশ পার্শ্ববর্তী লবণ মাঠে গর্ত খুঁড়ে মৃতদেহ উদ্ধার করে। পরবর্তীতে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয় শওকত। সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত ফাঁসিতে ঝুলিয়ে তার মৃত্যু নিশ্চিত করার আদেশ দেয়।

রাজশাহীতে ভুয়া এএসপি গ্রেফতার

চাকরির নামে প্রতারণা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ পুলিশসহ বিভিন্ন বিভাগে চাকরির প্রলোভন দিয়ে প্রতারণা ও অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে রাজশাহীর চারঘাটে এক ভুয়া এএসপিকে গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার দিবাগত রাতে র‌্যাব উপজেলার বাদুড়িয়া এলাকা থেকে শহিদুল ইসলাম ওরফে মহিদুল নামের এ ভুয়া এএসপিকে গ্রেফতার করে। পরে তার বাড়িতে তল্লাশি চালিয়ে চার সেট পুলিশের পোশাক, ধারালো হাসুয়া ও চাইনিজ কুড়াল উদ্ধার করা হয়।