১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

চারদিনের টেস্ট ম্যাচ!


স্পোর্টস রিপোর্টার ॥ টেস্ট ক্রিকেটের সময়সীমা পাঁচদিন থেকে চারদিনে নামিয়ে আনতে চাইছেন ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) নব-নির্বাচিত চেয়ারম্যান কলিন গ্রেভস। সেইসঙ্গে টেস্ট ক্রিকেটের বর্তমান অবস্থা নিয়েও উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। আগামী ১৫ মে পাঁচ বছরের মেয়াদে ইসিবি চেয়ারম্যান পদে দায়িত্ব গ্রহণ করবেন কলিন গ্রেভস। এ বিষয়ে মঙ্গলবার মেরিলিবন ক্রিকেট ক্লাব (এমসিসি) ওয়েবসাইটে কলিন গ্রেভস বলেন, ‘আমার মতে টেস্ট ক্রিকেট ম্যাচ পাঁচদিনের পরিবর্তে চারদিন করা উচিত। একদিনে ৯০ ওভারের পরিবর্তে ১০৫ ওভার নির্ধারণ করতে হবে এবং ম্যাচ শুরু করতে হবে সকাল সাড়ে ১০টায়। ম্যাচগুলো ডে-নাইট হলে দর্শকদের আগ্রহ বৃদ্ধি পাবে। তাছাড়া বিশ্বের বেশিরভাগ স্টেডিয়ামেই এখন ফ্লাডলাইটের ব্যবস্থা আছে।’ ৬৭ বছর বয়সী কলিন এ সময় আরও বলেন, ‘টেস্ট ক্রিকেটের ফরমেটে পরিবর্তন আনার বিকল্প নেই। পাঁচদিনের ম্যাচে মাঠে দর্শক সমাগমের অভাবই স্পষ্ট করে এই ফরমেটে মানুষের আগ্রহ প্রতিনিয়ত কমতির দিকে যাচ্ছে।’

বাফুফে-আবাহনীর শোক

স্পোর্টস রিপোর্টার ॥ সাবেক জাতীয় ফুটবলার এবং শেখ জামাল ধানম-ি ক্লাব লিমিটেডের সহকারী কোচ জুলফিকার মাহমুদ মিন্টুর বাবা বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী (৭২) মঙ্গলবার রাতে ঢাকার মোহাম্মদপুরে নিজ বাসভবনে বার্ধক্যজনিত ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ... রাজিউন)। তিনি স্ত্রী, ২ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর মৃত্যুতে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে), ঢাকা আবাহনী লিমিটেড এবং ফুটবল কোচে’স এ্যাসোসিয়েশন শোক প্রকাশ করেছে।

শিক্ষকদের কাছে ছাত্রদের হার

স্পোর্টস রিপোর্টার ॥ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ ইউনিভার্সিটির উদ্যোগে ইউনিভার্সিটি সংলগ্ন উদয়াচল ক্লাব মাঠে মঙ্গলবার এক প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ইউনিভার্সিটির ছাত্র বনাম শিক্ষক একাদশের ম্যাচে ৬ উইকেটে জয়ী হয় শিক্ষক একাদশ।

টসে জিতে ছাত্র একাদশ নির্ধারিত ১২ ওভারে ৫ উইকেটে ১৪০ রান করে। জবাবে শিক্ষক একাদশ ১১.৫ ওভারে ৪ উইকেটে ১৪৬ রান করে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।

দলের পক্ষে হাসান সর্বোচ্চ ৫০ রান করে ম্যাচসেরা নির্বাচিত হন। খেলা শেষে বাংলাদেশ ইউনিভার্সিটির কলা ও মানবিক অনুষদের ডিন প্রফেসর মোস্তফা কামাল উদ্দিন বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করেন।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: