২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ইতিহাস বঙ্গবন্ধুকে গড়েনি, বঙ্গবন্ধু ইতিহাস গড়েছেন


নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৩১ মার্চ ॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মদিবস এবং স্বাধীনতা দিবস উপলক্ষে গাজীপুরে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) মঙ্গলবার আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের শহীদ আহসান উল্লাহ মাস্টার অডিটরিয়ামে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহ্বুবর রহমান। ডুয়েট উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি ও টঙ্গী পৌরসভার সাবেক মেয়র এ্যাডভোকেট আজমত উল্লাহ্ খান ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ মোঃ জাহাঙ্গীর আলম। অনুষ্ঠানে বক্তারা স্বার্থ, অর্থ ও ক্ষমতার লোভে যারা বঙ্গন্ধুর আদর্শের পোশাক পরে থাকে তাদের থেকে সতর্ক থাকার আহ্বান জানান। বক্তারা তরুণ প্রজন্মকে নিরপেক্ষ না থেকে সত্যের পক্ষে থেকে সুনাগরিক হওয়ার এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানার ওপর গুরুত্বারোপ করে বলেন, ইতিহাস বঙ্গবন্ধুকে গড়েনি, বঙ্গবন্ধু ইতিহাস গড়েছেন। আলোচনা অনুষ্ঠানে বিশেষ বক্তা হিসেবে বক্তব্য দেন ডুয়েট ছাত্রলীগের সভাপতি আবদুল্লাহ আল মাসুম ও সাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন।

হাতিবান্ধায় ইউপি চেয়ারম্যান বরখাস্ত

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ৩১ মার্চ ॥ হাতিবান্ধা উপজেলার সিন্দুর্ণা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খতিব উদ্দিনকে সরকারী অর্থ আত্মসাতের দায়ে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার ইউনিয়ন পরিষদে বরখাস্তের চিঠি পৌঁছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ সচিব আবু তাহের মুহাম্মদ জাবেরের স্বাক্ষরিত অফিস আদেশ পত্রে জানা যায়, ওই ইউনিয়নে এলজিএসপি দুই প্রকল্পের অর্থ আত্মসাতে ইউপি চেয়ারম্যান জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হয়েছে। তাই স্থানীয় সরকার আইন মোতাবেক রবিবার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খতিব উদ্দিনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

শিশুর জন্য নৈতিক সাংবাদিকতায় অভিন্ন নীতিমালা প্রয়োজন ॥ ড. মিজান

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ জাতীয় মানবাধিকার কমিশন বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমান বলেছেন, সংবাদপত্রের নীতি-নৈতিকতার সার্বিক দিকনির্দেশনা ছাড়া শিশুর জন্য নৈতিক সাংবাদিকতা নিশ্চিত করা সম্ভব নয়। তাই শিশুর জন্য নৈতিক সাংবাদিকতা নিশ্চিত করতে গণমাধ্যমের জন্য একটি অভিন্ন নীতিমালা প্রয়োজন যা সাংবাদিকতায় নীতি-নৈতিকতার চর্চা বৃদ্ধিতে সহায়ক পরিবেশ সৃষ্টি করবে।