২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ঈশ্বরদীতে যত্রতত্র ময়লা আবর্জনা ॥ হুমকির মুখে পরিবেশ


স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ ঈশ্বরদী-পাবনা মহাসড়কের দু’পাশে পৌরসভার ফেলানো আর্বজনার গন্ধে অতিষ্ট হয়ে উঠেছে পথচারী। মহাসড়কের দুই পাশে স্তূপ করে খোলা আকাশের নিচে আর্বজনা ফেলে রাখায় চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে জনসাধারণকে। পৌর শহরের প্রবেশ দার অরনখোলা-আলহাজমোড় এলাকায় এ সব ময়লা আর্বজনা ফেলায় ঈশ্বরদী সম্পর্কে মানুষের ধারণা খারাপ হচ্ছে এ অঞ্চলে আসা দর্শনার্থীদের কাছে। এছাড়াও ওই আর্বজনায় আগুন দেয়ার ফলে পোড়া দুর্গন্ধের মাত্রা আরও বৃদ্ধি পেয়ে বাতাসের সাথে ছড়িয়ে পড়ছে সর্বত্র।

স্থানীয় এলাকাবাসী জানান, এক বছর ধরে পৌরসভার আর্বজনা রাস্তার পাশের খালে ও গাছের গোড়ায় ফেলা হচ্ছে। গত কয়েকদিন থেকে ওই আর্বজনায় আগুন ধরিয়ে দেয়া হচ্ছে। এতে করে একদিকে পরিবশে মারাত্মকভাবে বিপর্যস্ত হচ্ছে। অন্যদিকে আর্বজনা পোড়া গন্ধে অতিষ্ঠ হয়ে উঠছে জনগণ। এলাকাবাসীর ধারণা, ঈশ্বরদী-পাবনা মহাসড়কের দু’পাশের সড়ক ও জনপথের ওই জায়গা দখল করে স্থাপনা নির্মাণের জন্য একটি চক্রের সদস্যরা পরিকল্পিতভাবে এখানে পৌরসভার আর্বজনা ফেলানোর ব্যাপারে উৎসাহী।

গ্যাসের দাবিতে কুমিল্লায় বিক্ষোভ সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ৩১ মার্চ ॥ কুমিল্লায় বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লি. (বিজিডিসিএল) কার্যালয়ের সামনে গ্যাসের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ভুক্তভোগী গ্রাহকরা। মঙ্গলবার দুপুরে জেলার সদর দক্ষিণ উপজেলার সাতটি গ্রামের নারী-পুরুষ ব্যানার নিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

জানা যায়, গ্যাসের তীব্র সঙ্কটের কারণে সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছেন সদর দক্ষিণ উপজেলার দিশাবন্দ, লক্ষ্মীনগর, শ্রীমন্তপুর, মস্তাপুর, হিরাপুর, উত্তর রামপুর, শ্রীভল্লবপুরসহ ৭ গ্রামের সহস্রাধিক গ্রাহক। এসব গ্রামের গ্রাহকরা প্রতিদিন ভোর ৫টা থেকে রাত সাড়ে ৯টা-১০টা পর্যন্ত গ্যাস পাচ্ছেন না। এতে গ্যাসের চুলায় তাদের রান্নাবান্নার কাজ চলে না।