২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ফ্যালকাওয়ের রেকর্ড, কলম্বিয়ার জয়


স্পোর্টস রিপোর্টার ॥ দেশের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছেন রাদামেল ফ্যালকাও। সোমবার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে কলম্বিয়া ৩-১ গোলে পরাজিত করে কুয়েতকে। আবুধাবিতে অনুষ্ঠিত ম্যাচে দলের হয়ে এক গোল করে রেকর্ড গড়েন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা ফ্যালকাও।

এর আগে বাহারাইনের বিরুদ্ধে কলম্বিয়ার ৬-০ গোলের জয়ের ম্যাচে জোড়া গোল করেছিলেন ফ্যালকাও। ওই ম্যাচের পর তার গোলসংখ্যা দাঁড়িয়েছিল ২৩। পরশু রাতে কুয়েতের বিরুদ্ধে পেনাল্টি থেকে গোল করে রেকর্ড স্পর্শ করেন তিনি। দেশের হয়ে এখন যৌথভাবে সর্বোচ্চ গোলদাতার মালিক ফ্যালকাও। বর্তমানে ৫৬ ম্যাচে কলম্বিয়ার জার্সিতে তার গোলসংখ্যা ২৪। সমান গোল নিয়ে এতদিন এককভাবে কলম্বিয়ার সর্বোচ্চ গোলদাতা ছিলেন আর্নোল্ডো এলগুয়ারান। আর মাত্র এক গোল করলেই এককভাবে রেকর্ডটি নিজের করে নেবেন ম্যানইউ স্ট্রাইকার।

আবুধাবিতে ম্যাচের ২১ মিনিটে এ্যাগুইলারের গোলে এগিয়ে যায় কলম্বিয়া। তবে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে মাসুদ আর এনাজি গোল করে কুয়েতকে সমতায় ফেরান। বিরতির পর ৬৮ মিনিটে কারডোনার গোলে আবারও এগিয়ে যায় কলম্বিয়া। ৭৪ মিনিটে ডি বক্সের মধ্যে ফ্যালকাওকে ফাউল করলে পেনাল্টি পায় বিজয়ীরা। স্পট কিক থেকে গোল করে দলের জয় নিশ্চিত করে ফ্যালকাও। পরশু রাতের আরেক ম্যাচে কাতার ১-০ গোলে হারায় সেøাভেনিয়াকে। মেসিডোনিয়া ও অস্ট্রেলিয়ার মধ্যকার ম্যাচটি অমীমাংসিত থাকে গোলশূন্যভাবে।

দেশের হয়ে সবচেয়ে বেশি গোল করতে পেরে বেজায় খুশি ফ্যালকাও। ২৯ বছর বয়সী এই ফুটবলার ম্যাচ শেষে বলেন, দলের পারফর্মেন্স অনেক ভাল। আমি খুব খুশি। আমি গোল করতে পেরেছি দলের গুরুত্বপূর্ণ সময়ে। হাঁটুর ইনজুরির কারণে ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে খেলতে পারেননি তিনি। এ কারণে তার মনের কোণে আছে কষ্ট। বিষয়টি এখনও তাকে ব্যথিত করে বলে জানান প্রায়শই। কুয়েতের বিরুদ্ধে ম্যাচের পারফর্মেন্স নিয়ে ফ্যালকাও বলেন, আমরা একটি দল হিসেবে খেলেছি। দলের সবাই সাফল্যের জন্য নিজের সেরাটা দিয়েছে। রেকর্ড প্রসঙ্গে তিনি বলেন, ভাল লাগছে দেশের হয়ে সবচেয়ে বেশি গোলের মালিক হতে পেরে। তবে সবসময় আমার কাছে দলের জয় গুরুত্বপূর্ণ। এ্যাটলেটিকো মাদ্রিদ ও মোনাকোর সাবেক এই ফুটবলারের লক্ষ্য আসছে কোপা আমেরিকা কাপে ভাল করা। তার বিশ্বাস কলম্বিয়া দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের এই আসরে ভাল করবে। এ প্রসঙ্গে ফ্যালকাওয়ের ভাষ্য, এই জয় আমাদের আত্মবিশ্বাস বাড়াবে কোপা আমেরিকার আগে। গত বছর আমরা বিশ্বকাপের কোয়ার্টারের ফাইনাল খেলেছি। আশা করছি চিলিতে দল সেরা সাফল্যই পাবে।