১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

তারেকের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত


কোর্ট রিপোর্টার ॥ বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে বাংলাদেশের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ প্রমাণিত হয়েছে। গোয়েন্দা পুলিশের সহকারী পুলিশ কমিশনার জুয়েল রানা আদালতে মঙ্গলবার এই প্রতিবেদন দাখিল করেছেন।

তবে যথাযথ অনুমতি না থাকায় ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট মোঃ তসরুজ্জামান আগামী ২১ মে যথাযথ অনুমতি গ্রহণ করে আদালতে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দিয়েছেন। বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি এ্যাডভোকেট আব্দুল মালেক ওরফে মশিউর মালেক গত বছর ১৯ অক্টোবর মামলাটি দায়ের করেন। ওইদিন আদালত ‘সরকারের অনুমোদন সাপেক্ষ গোয়েন্দা পুলিশের সহকারী পুলিশ কমিশনারের পদমর্যাদার নিচে নয় এমন কর্মকর্তাকে দিয়ে অভিযোগে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেন।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৪ সালের ২৯ সেপ্টেম্বর যুক্তরাজ্যের লন্ডনস্থ ইস্ট লন্ডনের বেথনাল গ্রীন এলাকায় যুক্তরাজ্য বিএনপি আয়োজিত ‘বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি বিশ্বনেতা শহীদ জিয়াউর রহমান প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় ‘শেখ মুজিব বঙ্গবন্ধু নন পাকবন্ধু, তিনি জাতির জনক হতে পারেন না, তিনি হত্যাকারী। আওয়ামী লীগ কখনই জনগণের ভাষা বোঝেনি। তারা ১৯৭১ সালের ৭ মার্চ ও ২৫ মার্চ জনগণের ভাষা বোঝেনি। ১৯৭১ সালের ২৫ মার্চ বাংলাদেশের লাখো জনতাকে নিরাপদ মনে করেননি শেখ মুজিব, তিনি নিরাপদ মনে করেছিলেন হানাদার বাহিনীকে। ১৯৭১ সালে শেখ মুজিব পাকিস্তানের পক্ষে সেøাগান দিয়ে বক্তব্য শেষ করেন। এভাবে তিনি বিদেশে বসে বাংলাদেশ অপপ্রচার করছেন।

সম্পর্কিত:
পাতা থেকে: