১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আইনশৃ্ঙ্খৃলা বাহিনী নাশকতা রোধ করে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে এনেছে ॥ তোফায়েল


সংসদ রিপোর্টার ॥ বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, কথিত অবরোধ-হরতালের নামে বিএনপি নেত্রী খালেদা জিয়া দেশে একটি অস্বাভাবিক অবস্থা সৃষ্টি করতে চেয়েছিলেন। কিন্তু দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনী অত্যন্ত দক্ষতার সঙ্গে এবং দিনরাত পরিশ্রম করে নাশকতা-সহিংসতা প্রতিরোধ করে দেশে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে সক্ষম হয়েছে। এছাড়া সন্ত্রাসী কাজের পরিকল্পনাকারী, অর্থের যোগানদাতা ও সন্ত্রাসীদের চিহ্নিত করার লক্ষ্যে গোয়েন্দা কার্যক্রম বৃদ্ধি করা হয়েছে।

মঙ্গলবার জাতীয় সংসদে প্রশ্নোত্তরপর্বে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের অনুপস্থিতিতে তাঁর পক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রশ্নের জবাব দিতে গিয়ে তোফায়েল আহমেদ এসব কথা বলেন।

সরকারী দলের সংসদ সদস্য এম আবদুল লতিফের প্রশ্নের জবাবে তোফায়েল আহমেদ জানান, সকল প্রকার চোরাচালান ও অবৈধ ব্যবসার বিরুদ্ধে সরকার কঠোর নীতি অবলম্বন করেছে। সংসদে মন্ত্রীর দেয়া তথ্যানুযায়ী, সরকারের কঠোর নীতি ও আইন প্রয়োগের ফলে দেশের বিভিন্ন স্থান থেকে উল্লেখযোগ্য পরিমাণ স্বর্ণ উদ্ধার করা সম্ভব হচ্ছে।

মন্ত্রী আরও জানান, চোরাকারবারিরা রেলপথকে মূলত অভ্যন্তরীণ রুট হিসেবে ব্যবহার করছে। বিষয়টি নিয়ে রেল পুলিশের সতর্কতা অবলম্বনের কারণে ইতোমধ্যে রেলপথেও কিছু স্বর্ণ উদ্ধার সম্ভব হয়েছে। রেল পুলিশের সতর্কতার কারণে রেলপথ ব্যবহারের প্রবণতা হ্রাস পেয়েছে। এছাড়া স্বর্ণ চোরাচালান- কারবারিদের গোপন তথ্য সংগ্রহ ও গ্রেফতারি প্রক্রিয়া অব্যাহত রয়েছে। মাঠ পর্যায়ের কার্যক্রম ফলপ্রসূ করার জন্য তা উর্ধতন কর্তৃপক্ষ কর্তৃক নিয়মিতভাবে মনিটরিং করা হচ্ছে।

মামুনুর রশীদ কিরণের প্রশ্নের জবাবে তোফায়েল আহমেদ জানান, সকল সন্ত্রাসী, অবৈধ অস্ত্রধারী, অপরাধী ও বিভিন্ন মামলার ওয়ারেন্টভূক্ত ও সাজাপ্রাপ্ত আসামিদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হচ্ছে। তিনি জানান, জেলার ঝুঁকিপূর্ণ স্থানসমূহের আইনশৃঙ্খলা ও জনসাধারণের জানমাল রক্ষায় জেলা পুলিশকে সহায়তা করার জন্য এলাকার সর্বস্তরের বিশিষ্ট লোকদের সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: