২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ওয়ান ডিরেকশনে ভাঙনের সুর


লন্ডন ভিত্তিক আইরিস পপ ব্যান্ড ওয়ান ডিরেকশন ছেড়ে বেরিয়ে এলেন দলের অন্যতম সদস্য জেইন মালিক। গত ২৫ মার্চ ব্যান্ড ত্যাগের ঘোষণা দেন এ শিল্পী। তবে ব্যান্ড ত্যাগের পেছনে দলীয় অন্তঃকোন্দল নয়, বরং গ্লামারস দুনিয়ার প্রতি জেইন মালিকের বীতশ্রদ্ধা। ২২ বছর বয়সী এ শিল্পী এখন স্বাভাবিক জীবনে ফিরে আসতে উদগ্রীব। গ্লামারাস দুনিয়ার স্পটলাইট তার ব্যক্তিগত ইচ্ছা-অনিচ্ছাকে প্রতিনিয়ত পদদলিত করছে বলে জানায় এ শিল্পী। জেইন মালিক ব্যান্ড থেকে বেরিয়ে আসার পর প্রথমবার ব্যান্ডটিতে ভাঙনের সুর শোনা গেল। এখন গুঞ্জন শোনা যাচ্ছে, ব্যান্ডের আরেক সদস্য হ্যারি স্টাইলসও ওয়ান ডিরেকশন ব্যান্ড ত্যাগ করতে পারেন।

২০১০ সালে ব্যান্ডের যাত্রা শুরুর পর এ পর্যন্ত দলটি চারটি এ্যালবাম রিলিজ করে। তাদের পঞ্চম এ্যালবাম রেকর্ডিং শুরুর পরিকল্পনা রয়েছে খুব তাড়াতাড়ি। এর মধ্যে ব্যান্ডটির ঝুলিতে জমা হয়েছে প্রেসটিজিয়াস সব মিউজিক্যাল এ্যাওয়ার্ড। ওয়ান ডিরেকশন ব্যান্ডের রিলিজ হওয়া এ্যালবামের কাটতিও কম নয়। ব্যান্ডের সবকটি এ্যালবাম বিলবোর্ড চার্টের এক নম্বর জায়গা দখল করার পাশাপাশি বিক্রির রেকর্ডও ছাড়িয়ে যায়। সেই সুবাদ ব্যান্ডটি ফোর্বস কর্তৃক ৩০ বছরে নিচে দ্বিতীয় সর্বোচ্চ আয়ের ব্যান্ড হিসেবে স্বীকৃত পায়। সম্প্রতি ব্যান্ডটি ওয়ার্ল্ড ট্যুরে বের হয় এবং জেইনকে ছাড়াই ইন্দোনেশিয়ার একটি কনসার্টে অংশগ্রহণ করে। কনসার্টে অপর চার সদস্য হ্যারি, লিয়াম, নিয়াল ও লুইস কিছুটা বিষণœœ ছিলেন। তারা প্রত্যেকেই স্বীকার করেন ব্যান্ডের কঠিন সময়ের অবস্থা। ব্যান্ড ছাড়ার আগে জেইন এক সাংবাদিক সম্মেলনে দাবি করেনÑ বিগত পাঁচ বছর ছিল আমার জীবনের শ্রেষ্ঠ মুহূর্ত এবং তা অবশ্যই কল্পনাকেও হার মানায়। কিন্তু পাঁচ বছর পর আমার মনে হয় ব্যান্ড ছাড়ার এখনি সময়। আমি একজন সাধারণ তরুণ হয়ে বেঁচে থাকতে চাই। গ্লামারাস দুনিয়ার কারণে আমার ব্যক্তিগত জীবনের কোন গোপনীয়তা নেই। আমি স্বাভাবিক জীবনে ফিরে আসতে চাই। আমার ব্যান্ড ত্যাগ যদি স্রোতাদের ব্যথিত করে তবে আমি দুঃখিত। আমি আমার জীবনের শ্রেষ্ঠ চার বন্ধুকে খুব মিস করব এবং আশা করব ওয়ান ডিরেকশন পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ ব্যান্ডে পরিণত হবে।

জেইন মালিকের এমন সিদ্ধান্তে ব্যান্ডের অন্য সদস্যরা স্বাগত জনালেও, প্রিয় বন্ধুর অনুপস্থিতি তাদের মাঝে শূন্যতার সৃষ্টি করবে বলে জানায় অন্য সদস্যরা।

ডি প্রজন্ম ডেস্ক