২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ঈশ্বরদীতে শত্রুতার জের ধরে বাড়িতে অগ্নিসংযোগ


স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ পূর্ব শত্রুতার জের ধরে বাড়িতে আগুন দিয়ে হত্যার চেষ্টা করে ব্যর্থ হয়েছে দুর্বৃত্তরা। তবে এতে লিচুর মুকুলসহ ভস্মীভূত হয়েছে ছোট-বড় পাঁচটি লিচুগাছসহ অন্যান্য গাছপালা। রবিবার গভীর রাতে ঈশ্বরদী উপজেলার ছলিমপুর ইউনিয়নের মানিকনগর মাঠপাড়া গ্রামের শহিদুল প্রামাণিকের বাড়িতে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত শহিদুল প্রামাণিক ও তাঁর স্ত্রী চায়না বেগম অভিযোগ করে বলেন, বেশ কিছুদিন ধরে একই এলাকার একটি চিহ্নিত চক্রের সঙ্গে বিবাদ চলছিল। ঘটনার সময় শহিদুলের পরিবারের সদস্যরা ঘুমিয়েছিলেন। এ সময় ওই চক্রের সদস্যরা তাঁদের পুড়িয়ে হত্যা করার উদ্দেশ্যে ঘরে আগুন ধরিয়ে দেয়। বিষয়টি এলাকার গণ্যমান্য ব্যক্তিদের অবগত করা হয়েছে বলে জানান মৃত আব্দুস সাত্তারের ছেলে ক্ষতিগ্রস্ত শহিদুল প্রামাণিক।

এই বিষয়ে ছলিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিয়ার রহমান জানান, বিষয়টি শুনেছি। তবে যে-ই কাজটি করুক না কেন তার শাস্তি হওয়া উচিত।

শিশুর প্রতি সহিংসতা নিরসনে সেমিনার

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৩০ মার্চ ॥ জেলার করিমগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে শিশুর প্রতি সব ক্ষেত্রে সহিংসতা নিরসনে অবহিতকরণ ও প্রচার সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে ন্যাশনাল ইনিসিয়েটিভ টু ইন্ড ভায়োলেন্স এগেইনস্ট চিলড্রেন প্রকল্পের সহযোগিতায় বাংলাদেশ প্রতিবন্ধী ফাউন্ডেশন এ সেমিনারের আয়োজন করে। উপজেলা সমাজসেবা কর্মকর্তা কামরুজ্জামান খানের সভাপতিত্বে এতে বক্তৃতা করেন উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা লুৎফর রহমান ফয়সাল প্রমুখ।

ইবিতে হরতালবিরোধী মিছিল

ইবি সংবাদদাতা ॥ দেশব্যাপী ২০ দলীয় জোটের নৈরাজ্যকর ৪৮ ঘণ্টা হরতালের প্রতিবাদে সোমবার কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে হরতালবিরোধী মিছিল করেছে ইবি শাখা ছাত্রলীগ। মিছিলটি সকাল ১১টার সময় অনুষদ ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে দলীয় টেন্ডে এসে শেষ হয়। মিছিলে উপস্থিত ছিলেন, ইবি ছত্রিলীগের সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক অমিত দাশ, সহ-সভাপতি মিজানুর রহমান মিজু, ছাত্রলীগ নেতা আনিছুর রহমান, শিশির ইসলাম বাবু, ইলিয়াস কাঞ্চন, বিপ্লব, সবুজ প্রমুখ।