২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

বরিশালে অপসোনিন কারখানায় অগ্নিকাণ্ড, একজনের মৃত্যু আহত ৪


স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বরিশাল শহরের বগুড়া রোডে ‘অপসোনিন ফার্মা লিমিটেড’র কারখানায় ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজনের মৃত্যু এবং চারজন দগ্ধ হয়েছেন। রবিবার দিবাগত রাত আড়াইটার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি কর্তৃপক্ষ।

বরিশাল ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক শওকত হাসান জানান, শহরের বগুড়া রোডের অপসোনিনের ওই কারখানার পেছনের ভবনের চতুর্থ তলায় ওষুধ প্যাকেজিংয়ের ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে তা দ্রুত পঞ্চম তলায় ছড়িয়ে পড়ে। খবর পেয়ে বরিশাল ফায়ার সার্ভিসের তিনটি, বানারীপাড়া ও ঝালকাঠির একটি করে ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় চার ঘণ্টা চেষ্টা চালিয়ে ভোর সাড়ে ছয়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। আগুনে কারখানার ভেতরে থাকা নেছার উদ্দিন প্যাদা (৪৮) নামে এক রং মিস্ত্রি মারা যায়। এছাড়া ফারুক হাওলাদার, আবদুল রশিদ, জাকির হোসেন ও সিদাম নন্দী নামে চার শ্রমিক অগ্নিদগ্ধ হন। তাদের উদ্ধার করে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। নিহত নেছার উদ্দিন পটুয়াখালীর গলাচিপা উপজেলার চিকনিকান্দি এলাকার আবুল প্যাদার পুত্র।

কোতয়ালী মডেল থানার ওসি মোঃ শাখাওয়াত হোসেন জানান, তাৎক্ষণিকভাবে আগুনের কারণ এবং ক্ষয়ক্ষতির আর্থিক পরিমাণ জানাতে পারেনি অপসোনিন কর্তৃপক্ষ। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করে ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুনের সূত্রপাতের বিষয়টি অপসোনিন কর্তৃপক্ষের পক্ষ থেকে পরবর্তীতে জানানো হবে বলেও তিনি (ওসি) উল্লেখ করেন।

সম্পর্কিত:
পাতা থেকে: