২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

১৮টি ভ্রাম্যমাণ আদালত মাঠে নামাচ্ছে নির্বাচন কমিশন


স্টাফ রিপোর্টার॥ আসন্ন তিন সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আগামী ১০ এপ্রিল থেকে ১৮টি ভ্রাম্যমাণ আদালত মাঠে নামাবে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (৩০ মার্চ) দুপুরে ইসি সচিবালয় সচিব সিরাজুল ইসলাম সাংবাদিকদের এতথ্য জানান।

তিনি বলেন, প্রার্থী যে কেউই হোক না কেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য স্পষ্ট নির্দেশনা রয়েছে বিধিমালায়। রোববারও ভ্রাম্যমাণ আদালত এক প্রার্থীকে ঘোড়ার গাড়ি চড়ে মনোনয়নপত্র জমা দিতে আসায় ২০ হাজার জরিমানা করা হয়েছে। সুতরাং বিধি ভঙ্গ করে কেউ পার পাবেন না। তাই বিধিমালা অনুযায়ী প্রার্থীদের আচরণ করতে হবে।

সচিব বলেন, রিটার্নিং কর্মকর্তা, সহকারি রিটার্নিং কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা মাঠে আছেন। তারা আচরণ বিধিমালা প্রতিপালনের বিষয়টি দেখছেন। আগামী ১০ এপ্রিল থেকে থেকে ৬জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতি সিটিতে নিয়োগ করা হবে। তারা ১৮টি মোবাইল কোর্ট পরিচালনা করবেন।

সিরাজুল ইসলাম প্রার্থীদের উদ্দেশে বলেন, অনেকদিন পর নির্বাচন হচ্ছে। বিশেষ করে ডিসিসি নির্বাচন দীর্ঘদিন পর হচ্ছে। এখানে যাতে সৌহাদ্যপূর্ণ পরিবেশে, একটি উৎসবমুখর পরিবেশে ভোটাররা ভোট দিতে পারেন, সেজন্য প্রার্থীরা আচরণ বিধি মেনে চলবেন।

আগামী ২৮ এপ্রিল ডিসিসি উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। রোববার (২৯ মার্চ) বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে মোট ৬০ সম্ভাব্য মেয়র প্রার্থী ও ১৭৭৩ জন কাউন্সিলর প্রার্থী

সম্পর্কিত: