১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

১০ পুণ্যার্থীর মৃত্যু ॥ লাঙ্গলবন্দের ঘটনা তদন্ত শুরু


স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ লাঙ্গলবন্দে পদদলিত হয়ে নারীসহ ১০ পুণ্যার্থীর মৃত্যুর ঘটনা তদন্তে গঠিত কমিটি কাজ শুরু করেছে। রবিবার তদন্ত কমিটির আহ্বায়ক স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ইশরাত হোসেন খানের নেতৃত্ব কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন। ওই সময় কমিটির অন্য সদস্যরা ছাড়াও বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিনারা নাজমীন উপস্থিত ছিলেন।

তদন্ত কমিটির আহ্বায়ক ইশরাত হোসেন খান জানান, প্রথমে জেলা পরিষদের ডাক বাংলোয় কমিটির সদস্যরা সভা করেন। তারা কী কী বিষয় নিয়ে তদন্ত কাজ শুরু করবেন, সে বিষয়গুলো নিয়ে কথা বলেন। এরপর ঘটনাস্থল রাজঘাটসহ লাঙ্গলবন্দের বিভিন্ন জায়গা পরিদর্শন করেন এবং এলাকাবাসী, স্থানীয় ইউপি চেয়ারম্যান মাকছুদ হোসেনও, প্রত্যক্ষদর্শীসহ বিভিন্ন পর্যায়ের লোকজনের সঙ্গে কথা বলেন।

ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি আরও বলেন, তাঁরা চেষ্টা করবেন নিরপেক্ষ তদন্তের মাধ্যমে ঘটনার প্রকৃত কারণ তুলে আনতে, যাতে তাদের তদন্ত প্রতিবেদনের ওপর ভিত্তি করে প্রশাসন পরবর্তীতে সঠিক পদক্ষেপ নিতে পারে।

শুক্রবার ঘটনার পরপরই জেলা প্রশাসন তিনজনের একটি কমিটি করে। পরে তা পুনর্গঠন করে ৭ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। এই কমিটি আগামী ৫ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন পেশ করবে।

সম্পর্কিত:
পাতা থেকে: