২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সিটি নির্বাচনে দ্বিমুখী নীতি ছাড়ুন ॥ তোফায়েল


সিটি নির্বাচনে দ্বিমুখী নীতি ছাড়ুন ॥ তোফায়েল

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বিএনপি নেত্রীর উদ্দেশে বলেছেন, আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে দ্বিমুখী নীতি পরিহার করুন। একদিকে নির্বাচনকে তামাশা বলবেন, আবার সেই নির্বাচনে অংশগ্রহণও করবেনÑ এটা প্রতারণার রাজনীতি ছাড়া আর কিছু নয়।

রবিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে আয়োজিত শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, গত তিন মাসে হরতাল-অবরোধের নামে পেট্রোলবোমা হামলার মাধ্যমে দেশের নিরীহ মানুষকে পুড়িয়ে হত্যা করায় সৃষ্ট জনরোষ থেকে বাঁচার জন্য সিটি নির্বাচনে অংশগ্রহণ তাদের (বিএনপি) জন্য ‘সেফ এক্সিট’ হতে পারে।

বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধ কর্মসূচী সম্পর্কে তোফায়েল আহমেদ বলেন, তাদের হরতাল-অবরোধে দেশের মানুষ কোন সাড়া দেয়নি। কেননা তাদের হরতাল-অবরোধের মধ্যে রাজধানীতে তীব্র যানজট দেখা গেছে এবং রাজধানীসহ সারাদেশে জনজীবন স্বাভাবিক ছিল। তিনি বলেন, দেশের মানুষ বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধে সাড়া না দেয়ায় দেশের নিরীহ মানুষকে পেট্রোলবোমা হামলা করে পুড়িয়ে হত্যা করেছে। এজন্য বিএনপি নেত্রী খালেদা জিয়াকে বিচারের মুখোমুখী হতেই হবে।

আওয়ামী লীগের এ জ্যেষ্ঠ নেতা আরও বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া একজন খুনী। তাঁর হাতে শুধু শ্রমিকের রক্ত নয়, তাঁর হাত থেকে শিশু ও অন্তঃসত্ত্বা নারী পর্যন্তও রেহাই পায়নি। তিনি মধ্যযুগীয় বর্বর কায়দায় আগুনে পুড়িয়ে মানুষ হত্যা করেছেন। বিএনপি-জামায়াতের নারকীয় হত্যাযজ্ঞের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তোলার জন্য স্বাধীনতার মাসে শপথ গ্রহণের জন্য মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তির প্রতি আহ্বান জানান তিনি। একই সঙ্গে তিনি হরতাল-অবরোধের অজুহাতে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার মহান শহীদ দিবসে শহীদ মিনারে ও মহান স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে না যাওয়ার জন্য তীব্র নিন্দা জানান।

জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তব্য রাখেনÑ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, সহ-সভাপতি মোঃ জহুরুল ইসলাম চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।

ষড়যন্ত্র থামতে পারেÑ খাদ্যমন্ত্রী কামরুল ॥ খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, সিটি কর্পোরেশন নির্বাচনে এসে বিএনপি শুভ বুদ্ধির পরিচয় দিয়েছে। তবে পুড়িয়ে মানুষ হত্যার কর্মসূচী এখনও অব্যাহত রাখায় প্রমাণিত হয়েছে যে, তারা ভাল মন নিয়ে নির্বাচনে আসেনি। নির্বাচনে অংশগ্রহণের পেছনেও তাদের গভীর ষড়যন্ত্র থাকতে পারে।

রবিবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ মুক্তিযোদ্ধা চিকিৎসক পরিষদ ও মুক্তিযোদ্ধা চিকিৎসক কাউন্সিলের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জš§দিন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সিটি নির্বাচনে বিএনপির লেবেল প্লেয়িং ফিল্ড দাবি নাকচ করে দিয়ে খাদ্যমন্ত্রী বলেন, যারা দুষ্টলোক, সন্ত্রাসী কর্মকা- করে, আগুনে পুড়িয়ে মানুষ হত্যা করে তাদের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড নয়। নির্বাচনে দুষ্টকে সমর্থন করবেন আর লেভেল প্লেয়িং ফিল্ড চাইবেন এটা হতে পারে না। যারা ভদ্র লোক তাদের জন্যই থাকবে লেবেল প্লেয়িং ফিল্ড। তিনি বলেন, বর্তমানে দেশে মুক্তিযুদ্ধের পক্ষ ও বিপক্ষের শক্তির লড়াই চলছে। এ লড়াইয়ে জিততে হলে মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে।’

বাংলাদেশ মুক্তিযোদ্ধা চিকিৎসক পরিষদের সভাপতি ডাঃ সিরাজুল ইসলামের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেনÑ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান মেজর জেনালের (অব) হেলাল মোর্শেদ খান, সাবেক সংসদ সদস্য ডাঃ মোস্তফা জালাল মহিউদ্দিন প্রমুখ।

সম্পর্কিত:
পাতা থেকে: