২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ড. ইউনূসের অনিয়ম খতিয়ে দেখবে দুদক


স্টাফ রিপোর্টার ॥ গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস যদি কোনো অনিয়ম বা দুর্নীতি করে থাকেন তাহলে তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন দুদক চেয়ারম্যান মো. বদিউজ্জামান।

দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ-২০১৫ উদযাপন উপলক্ষে রবিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

ড. মুহাম্মদ ইউনূস ও তার সহযোগীরা প্রায় ১০০ মিলিয়ন ডলার ক্ষুদ্রঋণ সহায়তার অর্থ অন্য খাতে সরিয়েছেন। ক্ষুদ্রঋণ কার্যক্রমে যুক্ত নয় এমন কোম্পানিতে ওই অর্থ সরানো হয়েছে বলে অভিযোগ রয়েছে। তবে এ সব অভিযোগ গ্রামীণ ব্যাংকের পক্ষ থেকে ইতোমধ্যেই মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করা হয়েছে।

মানববন্ধনে দুদক চেয়ারম্যান বলেন, ‘যদি আমরা সবাই মিলে দুর্নীতিবাজদের ঘৃণা করি, তাহলে তারা (দুর্নীতিবাজ) দুর্নীতি করতে আগ্রহ পাবে না। তাদের দৃষ্টিভঙ্গিও পরিবর্তন হবে।’

‘দুর্নীতি দমন করতে হলে দেশের রাজনীতিবিদসহ সবাইকে এ ব্যাপারে সহায়তা করতে হবে’ বলেও মন্তব্য করেন তিনি।

‘সবাই মিলে শপথ করি, দুর্নীতিবাজদের ঘৃণা করি’ এ স্লোগান নিয়ে দুদকের প্রধান কার্যালয়ের সামনে থেকে সকাল ১০টার দিকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি বিজয়নগর-পল্টন-প্রেস ক্লাব হয়ে দুদক কার্যালয়ে এসে শেষ হয়।

র‌্যালিতে দুদক কমিশনার (অনুসন্ধান) ড. নাসিরউদ্দিন আহমেদ, সচিব মাকসুদুল হাসান খান, জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্যসহ কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।