১২ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সংক্ষিপ্ত সংবাদ


স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ বাঁকখালী নদীতে অভিযান চালিয়ে ট্রলার ভর্তি অবৈধ কাঠ জব্দ করেছে কোস্টগার্ড সদস্যরা। কক্সবাজার স্টেশনের কনটিনজেন্ট কমান্ডার এমএ নেওয়াজের নেতৃত্বে কোস্টগার্ডের একটি টহলদল শুক্রবার বাঁকখালী নদীর মোহনায় এ অভিযান পরিচালনা করে। সূত্রে প্রকাশ, সাগরে নিয়মিত টহলের সময় নাজিরারটেক সংলগ্ন সাগর চ্যানেলে কাঠ বোঝাই একটি ট্রলার দ্রুত গতিতে যেতে চেষ্টা করলে পিছু ধাওয়া করে কোস্টগার্ড সদস্যরা। বাঁকখালী মোহনা সংলগ্ন চরে ট্রলার ভিড়ে মাঝিমাল্লারা পালিয়ে যায়। জব্দকৃত কাঠ ও ট্রলারটি স্থানীয় বনবিট কর্মকর্তার নিকট হস্তান্তর করে কোস্টগার্ড।

কক্সবাজারে বন্যহাতির আক্রমণে শিশুর মৃত্যু

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজারের চকরিয়ায় দিনদুপুরে দলছুট একটি বন্যহাতির আক্রমণে দেলোয়ার হোসেন (৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। শনিবার দুপুরে বাড়ির উঠানে খেলা করার সময় একটি বন্যহাতি এসে শিশুটিকে পায়ের আঘাতে পিষ্ট করলে ঘটনাস্থলেই মারা যায় মোহাম্মদ ইউছুপের শিশুপুত্র দেলোয়ার। কিছুদূর গিয়ে ওই হাতিটি ফের আক্রমণ করে স্থানীয় আবদুল মালেকের মেয়ে আয়েশা বেগমকে (৫)। স্থানীয় লোকজন শিশুটিকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে।

সাভার ও নওগাঁয় তিন নারীর লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৮ মার্চ ॥ সাভার ও আশুলিয়ায় ২ নারী খুন হয়েছে। এর মধ্যে একজনের পরিচয় মেলেনি, অপরজন হচ্ছেন পোশাকশ্রমিক। পোশাকশ্রমিকের স্বামী পলাতক রয়েছে।

শনিবার সকালে উপজেলার হেমায়েতপুরের যাদুরচর ও আশুলিয়া থানার গোরাট এলাকা থেকে মৃতদেহ দুটি উদ্ধার করা হয়।

নিজস্ব সংবাদদাতা নওগাঁ থেকে জানান, শনিবার নওগাঁর রাণীনগর উপজেলায় মোর্শেদা বিবি (৪০) নামে এক মহিলার বস্তাবন্দী লাশ উদ্ধার করেছে পুলিশ। মোর্শেদা পার্শ্ববর্তী আদমদীঘি উপজেলার সান্তাহার নামা-পোঁওতা গ্রামের সিরাজুল ইসলামের স্ত্রী।

স্বাধীনতা দিবস উদযাপন ও পুরস্কার বিতরণ

পুরান ঢাকার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশ ব্যাংক আদর্শ উচ্চ বিদ্যালয়, ফরিদাবাদ-এ বৃহস্পতিবার মহাসমারোহে মহান স্বাধীনতা দিবস উদ্যাপন এবং শিক্ষার্থীদের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিরতণ করা হয়। বিদ্যালয় পরিচালনা পরিষদের চেয়ারম্যান, বাংলাদেশ ব্যাংক-এর মহাব্যবস্থাপক, বীর মুক্তিযোদ্ধা কে.এম. আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে অনুষ্ঠিত আনন্দময় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গবর্নর এসকে সুর চৌধুরী। -বিজ্ঞপ্তি।‍

স্বাধীনতা দিবসে হামদর্দের বিনামূল্যে চিকিৎসা

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বৃহস্পতিবার দেশব্যাপী হামদর্দের সকল চিকিৎসা ও বিক্রয় কেন্দ্রে গরিব, দুস্থ ও অসহায় রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান ও ওষুধ বিতরণ করা হয়। হামদর্দ প্রধান কার্যালয়ে দেশব্যাপী সকল চিকিৎসা ও বিক্রয় কেন্দ্রে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও ওষুধ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন হামদর্দের মোতাওয়াল্লি ও সিনিয়র পরিচালক বিপণন ড. হাকীম রফিকুল ইসলাম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হামদর্দের উর্ধতন কর্মকর্তা ও চিকিৎসকবৃন্দ। Ñবিজ্ঞপ্তি।

বঙ্গবন্ধুর সমাধিতে বিএসএমইউর নবনিযুক্ত উপাচার্যের শ্রদ্ধা জ্ঞাপন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)’র নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান শুক্রবার সকাল সাড়ে ১১টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে গভীর শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও জিয়ারত করেন। এ সময় উপস্থিত ছিলেন বিএসএমএমইউর সম্মানিত উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক মোঃ শহীদুল্লাহ সিকদার, ডেন্টাল অনুষদের ডীন অধ্যাপক ডাঃ আলী আজগর মোড়ল, রেজিস্ট্রার (দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডাঃ মোঃ আসাদুল ইসলাম, পরিচালক (মানবসম্পদ উন্নয়ন) ডাঃ মোঃ জামাল উদ্দিন খলিফা প্রমুখ। Ñবিজ্ঞপ্তি।

মুক্তিযোদ্ধা সংবর্ধনা

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২৮ মার্চ ॥ শেরপুর পৌর এলাকার বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয়া হয়েছে। শুক্রবার সন্ধ্যায় ৪৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে শেরপুর পৌরসভার তরফ থেকে তাদের ওই সংবর্ধনা দেয়া হয়। এ উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি। পৌর মেয়র হুমায়ুন কবীর রুমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ হানিফ উদ্দিন, ছানুয়ার হোসেন ছানু প্রমুখ।

পুলিশ সদস্যদের সম্মাননা

নিজস্ব সংবাদদাতা, ফেনী, ২৮ মার্চ ॥ ফেনী জেলা পুলিশ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী ৪৭ পুলিশ সদস্যকে সম্মাননা দিয়েছে। এ উপলক্ষে শুক্রবার রাতে ফেনী পুলিশ লাইনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্মাননা অনুষ্ঠান শেষ হয়। এর আগে বিকেলে আলোচনা সভার পর ৪৭ অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য এবং ফেনীর ৬টি উপজেলার ৬ মুক্তিযোদ্ধাসহ মোট ৫৩ জনের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়। ফেনী পুলিশ সুপার মোঃ রেজাউল হকের সভাপতিত্বে অতিথি ছিলেন নিজাম উদ্দিন হাজারী প্রমুখ।

লক্ষ্মীপুরে বন্দুকযুদ্ধ ॥ বাহিনী প্রধান জিহাদ গুলিবিদ্ধ

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ২৮ মার্চ ॥ লক্ষ্মীপুর সদর উপজেলার বালাইশপুর গ্রামে শনিবার ভোরে পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এতে জিহাদ বাহিনীর প্রধান দীন মোহাম্মদ জিহাদ গুলিবিদ্ধসহ চার পুলিশ আহত হয়। আহতদের লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল থেকে একটি এলজি ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়। আহত পুলিশ সদস্যরা হচ্ছেন, কনস্টেবল সত্যরঞ্জন চাকমা, মিরন কান্তি চাকমা, নূর বক্স ও আমিরুল ইসলাম।

রাবি ছাত্রলীগের দুই

নেতা হামলায়

আহত

রাবি সংবাদদাতা ॥ রাজশাহীতে স্থানীয়দের হামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের দুই নেতা আহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে নগরীর পদ্মা গার্ডেনে এ ঘটনা ঘটে। আহতরা হলেন রাবি ছাত্রলীগের মানবসম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক শাবরুন জামিল সুষ্ময় এবং সদস্য সুরঞ্জিত প্রসাদ বিত্ত।

রূপগঞ্জে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২৮ মার্চ ॥ ভাবী পরকীয়া প্রেমে রাজি না হওয়ায় ও জমি সংক্রান্ত বিরোধের জেরে ছোট ভাই বড় ভাইকে শ্বাসরোধ করে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনার পর থেকে ছোট ভাই ও তার পরিবার পলাতক রয়েছে বলে জানা গেছে। এদিকে, ঘটনাটি ধামাচাপা দিতে একটি পক্ষ সালিশ বসানোর আয়োজন করছে। এছাড়া নিহতের স্ত্রীকে মামলা না করার জন্য অব্যাহতভাবে হুমকি দিচ্ছে। শনিবার ভোরে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের নয়ামাটি এলাকায় ঘটে এ ঘটনা।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার দু’দিন আগে নয়ামাটি এলাকার ইলেকট্রিক মিস্ত্রি সজিত রায়ের সঙ্গে তার ছোট ভাই সুভাষ রায়ের জমি ভাগভাটোয়ারাকে কেন্দ্র করে কথা কাটাকাটি হয়। এছাড়া গত কয়েক মাস ধরে সুভাষ তার বড় বউদিকে পরকীয়া প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। এতে বউদি প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করে। শনিবার ভোরে এসব বিষয় নিয়ে দুই ভাইয়ের মধ্যে আবারও কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ছোট ভাই সুভাষ রায় তার বড় ভাই সজিত রায়কে শ্বাসরোধ করে হত্যা করে।

নাটোরে সড়ক রক্ষা ট্রাক চলাচল বন্ধের দাবিতে মানববন্ধন

সংবাদদাতা, নাটোর, ২৮ মার্চ ॥ নাটোরের বড়াইগ্রামে পাকা সড়ক রক্ষা ও মাটি বহনের জন্য ব্যবহৃত ট্রাক চলাচল বন্ধের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষক-শিক্ষার্থীরা। শনিবার দুপুরে রাস্তার দুই পাশে প্রায় আধাকিলোমিটার দীর্ঘ মানববন্ধনে আগ্রাণ হাইস্কুল ও আগ্রাণ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। মানববন্ধনে আগ্রাণ হাইস্কুল পরিচালনা কমিটির সভাপতি জাহাঙ্গীর হোসেন, প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম, ওয়ার্ড মেম্বার শাহ আলম, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান, সমাজসেবক রঘুনাথ বিশ্বাস ও আবুল কালাম আযাদ বক্তব্য রাখেন।

সম্প্রতি বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষ বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের আগ্রাণ বাজার থেকে তিরাইলগামী রাস্তার প্রায় দেড় কি.মি. অংশ পাকা করেছে। রাস্তাটিতে প্রতিদিন বেশ কয়েকটি ট্রাক মাটি বহন করার ফলে নব নির্মিত রাস্তা ভেঙ্গে যাচ্ছে। পাশাপাশি ট্রাকের বিকট শব্দ আর রাস্তা থেকে শ্রেণীকক্ষে উড়ে আসা ধুলায় শিক্ষা কার্যক্রম ব্যহত হওয়ায় প্রতিবাদ জানায় শিক্ষক-শিক্ষার্থীরা।

থ্রিজি লাইন চালুর দাবি

নাটোরের বাগাতিপাড়া উপজেলায় থ্রিজি ইন্টারনেট লাইন চালুর দাবিতে মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচী পালন করেছে ব্যবসায়ী, সাংবাদিক ও শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ। শনিবার দুপুরে উপজেলার তমালতলা বাজারে ‘আমরা তমালতলাবাসীর ব্যানারে দুই ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালিত হয়। পরে সেখানে এক সমাবেশে বক্তারা বলেন, তথ্য প্রযুক্তি দেশ এগিয়ে গেলেও ইন্টারনেট লাইন না থাকায় পিছিয়ে যাচ্ছে বাগাতিপাড়ার জনগণ। থ্রিজি লাইন না থাকায় অন-লাইন ব্যাংকিং, ব্যবসায়িক নানা কর্মকা-, অনলাইন শিক্ষা গ্রহণ ও দ্রুত সংবাদ প্রেরণসহ বিভিন্ন কর্মকা- থেকে বঞ্চিত হচ্ছে বাগাতিপাড়াবাসী।

চৌদ্দ বছর পর আজ রংপুরের তিন ইউনিয়নে নির্বাচন

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ দীর্ঘ প্রায় ১৪ বছর পর আজ রবিবার রংপুর সদর উপজেলার তিনটি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ইউনিয়ন তিনটি হলো চন্দনপাট, সদ্যপুষ্করণী ও হরিদেবপুর ইউনিয়ন পরিষদ। সীমানা সংক্রান্ত জটিলতার কারণে দীর্ঘদিন পর এই নির্বাচন অনুষ্ঠানকে কেন্দ্র করে এখানকার ভোটারদের মাঝে যথেষ্ট উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। এদিকে নির্বাচনকে কেন্দ্র করে হরিদেবপুর ইউনিয়নের বেশ কিছু এলাকার সংখ্যালঘু ভোটারদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। সংখ্যালঘু ভোটাররা জানায়, সেখানকার কিছু প্রার্থী বরাবরের মতই তাদের নানা ধরনের ভয়ভীতি দেখিয়ে ভোট আদায়ের চেষ্টা চালান। আর নির্বাচনে হেরে গেলেই তারা তাদের ওপর নানা ধরনের নির্যাতন নিপীড়ন চালায় বলে অভিযোগ তাদের।

উৎকণ্ঠার অবসান রাঙ্গামাটি মেডিক্যালে ক্লাস শুরু

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি ২৮ মার্চ ॥ সকল জল্পনা-কল্পনা ও উৎকণ্ঠার অবসান ঘটিয়ে বহুল আলোচিত রাঙ্গামাটি মেডিক্যাল কলেজে শনিবার থেকে ক্লাস শুরু হয়েছে। ৫১ ছাত্র/ছাত্রী শনিবার অত্যন্ত শান্তিপূর্ণভাবে ক্লাস করছে। এ বিষয়ে কলেজের অধ্যক্ষ ডাঃ টিপু সুলতান, মহিলা এমপি জে এফ আনোয়ার চিনুসহ জেলার উচ্চপদস্থ কর্মকর্তারা ক্লাস পরিদর্শন করেছেন। ক্লাসে সকল শিক্ষার্থী ও শিক্ষক উপস্থিত ছিলেন। এখন থেকে নিয়মিত ক্লাস চলবে বলে জানান। মেডিক্যাল কলেজ নিয়ে এতদিন জনসংহতি সমিতি আন্দোলন করলে শনিবার এরা কোন কর্মসূচী দেয়নি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালের ২৩ ফেরুয়ারি রাঙ্গামাটি সফরে এসে রাঙ্গামাটি মেডিক্যাল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ফলক উম্মোচন করেন।

মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ২০১৪ সালের এসএসসি ও জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত মেধাবী শিক্ষার্থীদের শনিবার সংবর্ধনা দেয়া হয়েছে। গৌরনদী গার্লস হাইস্কুল এ্যান্ড কলেজের উদ্যোগে সংবর্ধনা সভায় অধ্যক্ষ মীর আব্দুল আহসান আজাদ সভাপতিত্ব করেন। প্রধান অতিথি ছিলেন গভর্নিং বডির সভাপতি আবু সাঈদ নান্টু। বিশেষ অতিথি ছিলেন গভর্নিং বডির সদস্য আলমগীর হোসেন প্রমুখ। পরে বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

ডিজিটাল মেলা

সংবাদদাতা, ভাঙ্গা, ফরিদপুর, ২৮ মার্চ ॥ ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলায় উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার দুপুর বারোটার সময় উপজেলা চত্বরে ডিজিটাল মেলার উদ্বোধন করা হয়। মেলার শুভ উদ্ধোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আঃ রশিদ মিয়া। দুই দিনব্যাপী মেলায় ১৬টি স্টলে দক্ষ কর্মীবৃন্দ তাদের বিভিন্ন কাজ প্রদর্শন করবেন।