১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বাংলাদেশ সফরেই পাকিস্তানের নতুন অধিনায়ক


স্পোর্টস রিপোর্টার ॥ এপ্রিলের মাঝামাঝিতে বাংলাদেশ সফর করতে আসবে পাকিস্তান। বাংলাদেশের বিপক্ষে খেলবে দুই টেস্ট, তিন ওয়ানডে ও ১টি টি২০ ম্যাচের সিরিজ। এ সফরেই পাকিস্তান ক্রিকেট দলের নতুন অধিনায়ক দেখা যাবে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খান এমনটিই জানিয়েছেন। আগামী দুই-এক দিনের মধ্যেই বোর্ড কর্তৃপক্ষ নতুন ওয়ানডে অধিনায়ক ও নতুন নির্বাচক কমিটি ঘোষণা করবে।

লাহোরে সাংবাদিকদের শাহরিয়ার বলেন, ‘অতীতে আমরা সহঅধিনায়ক নির্বাচন করিনি, তাই এবার আমরা একজন সহঅধিনায়কও নির্বাচন করতে যাচ্ছি। সত্যি কথা বলতে গেলে আমাদের নির্দিষ্ট কোন পছন্দ নেই। তবে মিসবাহ আমার সঙ্গে সাক্ষাত করেছে এবং তার মতামত দিয়েছে।’ সঙ্গে আরও বলেন, ‘আসন্ন বাংলাদেশ সফরের কারণে বোর্ডকে দ্রুত সিদ্ধান্ত নিতে হবে।’ অবশ্য বাংলাদেশ সফরে আসা পাকিস্তানের নিশ্চিতÑ এমন জানা গেলেও শাহরিয়ারের কথায় খানিকটা ধোঁয়াশা দেখা দিয়েছে আবার। তিনি বলেন, ‘যদিও এখনও সফরের আগে আর্থিক ও নিরাপত্তার কিছু বিষয়ে বাংলাদেশের সঙ্গে আমাদের ফয়সালা করতে হবে। তথাপি এপ্রিলের তৃতীয় সপ্তাহে এ সফর শুরু হতে পারে। সুতরাং আমাদের হাতে খুব বেশি সময় নেই এবং সামনে এগিয়ে যেতে হবে।’ শাহরিয়ার আরও জানান, ‘পাকিস্তান ক্রিকেটের ভবিষ্যত পরিকল্পনা করার আগে সাবেক টেস্ট খেলোয়াড়, বোর্ডের সাবেক প্রধানগণ এবং অন্যান্য অংশীজনের সঙ্গে পরামর্শ করতে হবে।’

আরও কিছুদিন মিসবাহ টেস্ট অধিনায়ক হিসেবে থাকতে পারেন বলে ইঙ্গিত দেন তিনি। তবে ওয়ানডে অধিনায়ক হিসেবে যাকেই নির্বাচন করা হোক না কেন তাঁকে বিশেষ কোন সময়ের জন্য করা হবে না। চলমান বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের আগে ক্রাইস্টচার্চে জুয়ার আসরে যাওয়ায় সাবেক টেস্ট অধিনায়ক মঈন খানকে দেশে ফিরিয়ে আনা হয়েছে এবং বোর্ড তার সঙ্গে চুক্তি বাতিল করেছে উল্লেখ করেন শাহরিয়ার। তিনি জানান, ‘এখন একজন নন প্রধান নির্বাচক এবং নতুন কমিটি গঠন করা হবে।’ বোর্ডের অভ্যন্তরীণ একটি সূত্র জানিয়েছে, ফাওয়াদ আলম এবং শোয়েব মাকসুদ ওয়ানডে অধিনায়কত্বেও দৌড়ে এগিয়ে আছেন। তবে বোর্ডের একটি শক্তিশালী পক্ষ অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিককে আরও একবার অধিনায়ক করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। বাংলাদেশ সফরে আসার জন্য পাকিস্তান ক্রিকেট দলকে ‘সবুজ সঙ্কেত’ দিয়েছে দেশটির সরকার। আগামী এপ্রিলে বাংলাদেশ সফরে আসার কথা জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি। অথচ এখন দেখা যাচ্ছে শাহরিয়ারের কথায় ধোঁয়াশা তৈরি হয়ে যাচ্ছে। দেখা যাকÑ শেষপর্যন্ত কী হয়।

সম্পর্কিত:
পাতা থেকে: