২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

জাতীয় প্যারেড স্কোয়ারে সমরাস্ত্র প্রদর্শনীতে মানুষের ঢল


স্টাফ রিপোর্টার ॥ সাঁজোয়া দল ‘কিং অব ব্যাটল’ যুদ্ধক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালনকারী সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ একটি কোর। যুদ্ধক্ষেত্রে তারাই আগে থাকে। তাদের সঙ্গে সশস্ত্রবাহিনীর যেসব অস্ত্র ব্যবহৃত হয়, সেসব সমরাস্ত্রের প্রদর্শনী চলছে। জাতীয় প্যারেড স্কোয়ারে সর্বসাধারণের জন্য এই প্রদর্শনী শুরু হয়েছে ২২ মার্চ থেকে। চলবে ৩১ মার্চ পর্যন্ত। ‘প্রাণ দেব মান নয়’ এই মন্ত্র নিয়ে দীক্ষিত সাঁজোয়া দল। যুদ্ধক্ষেত্রে এরাই মুখ্য ভূমিকা পালন করে। বাংলাদেশ সেনাবাহিনীর সাঁজোয়া কোরের মূল আকর্ষণ মেন ব্যাটল (এমবিটি) ট্যাঙ্ক-২০০০। এছাড়া রয়েছে টি-৬৯ ট্যাঙ্কসহ আরও নানা ধরনের ট্যাঙ্ক।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৫ উপলক্ষে এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। কবুতর ও বেলুন উড়িয়ে প্রধানমন্ত্রী এই প্রদর্শনীর উদ্বোধন করেছেন। এরপর সাধারণ মানুষের জন্য খুলে দেয়া হয় সমরাস্ত্র প্রদর্শনী। বাংলাদেশ সেনা, নৌ ও বিমানবাহিনীর সম্মিলিত সমরাস্ত্র প্রদর্শনীতে স্থান পেয়েছে। ট্যাঙ্কের ভেতরে ঢুকে খুঁটিনাটি সব জানার আগ্রহ মানুষের। সেনাবাহিনীর পক্ষ থেকে সাধারণ মানুষকে সবকিছু জানানো হচ্ছে। মহান স্বাধীনতা দিবসে রাষ্ট্রপতি আবদুল হামিদ সমরাস্ত্র প্রদর্শনী ঘুরে দেখবেন।

পিএসসিতে স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা

২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ সরকারী কর্মকমিশনে বুধবার বিকেল তিনটায় এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারী কর্মকমিশনের চেয়ারম্যান ইকরাম আহমেদ। বিশেষ অতিথি ছিলেন কমিশনের অন্য সদস্যবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোঃ শাহজাহান আলী মোল্লা। কমিশনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি