১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বিএনপিপন্থী ‘শত নাগরিক কমিটি’ আজ নির্বাচন কমিশনে যাবে


স্টাফ রিপোর্টার ॥ আসন্ন তিন সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে করতে কিছু প্রস্তাব নিয়ে আজ বুধবার নির্বাচন কমিশনে যাবে বিএনপিপন্থী সংগঠন ‘শত নাগরিক কমিটি’র একটি প্রতিনিধি দল। মঙ্গলবার রাতে শত নাগরিক কমিটির আহ্বায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজউদ্দিন আহমদের এলিফ্যান্ট রোডের বাসায় তাঁর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

জানা যায়, অধ্যাপক এমাজউদ্দিন আহমদের নেতৃত্বে শত নাগরিক কমিটির চার সদস্যের যে প্রতিনিধি দল আজ নির্বাচন কমিশনে যাবে তাঁদের মধ্যে আছেন সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডাঃ জাফরউল্লাহ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মাহবুব উল্লাহ। আর তাঁরা সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশনে যেসব প্রস্তাব তুলে ধরবেন তার মধ্যে রয়েছে- বিএনপির কেন্দ্রীয় কার্যালয় খুলে দেয়া, ২০ দলীয় জোটকে রাজনৈতিক সভা-সমাবেশ করতে কোন বাধা সৃষ্টি না করা, প্রার্থীদের বিরুদ্ধে দায়ের করা রাজনৈতিক মামলা প্রত্যাহার করা এবং এ ধরনের মামলায় গ্রেফতারকৃতদের মুক্তি দেয়া, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নিরপেক্ষ রাখা, নির্বাচন চলাকালে নেতাকর্মীদের ধড়পাকড় না করা, নির্বাচনের সময় সেনাবাহিনী মোতায়েন করা, নির্বাচনের তারিখ কিছুটা পিছিয়ে দেয়াসহ আরও কিছু প্রস্তাব।

বৈঠক শেষে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি ও শত নাগরিক কমিটির সদস্য সচিব আবদুল হাই শিকদার সাংবাদিকদের জানান, আমরা দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি ও সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে আলোচনা করেছি।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন- গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডাঃ জাফরউল্লাহ চৌধুরী, বিএসএমএমইউর সাবেক প্রো-ভিসি অধ্যাপক ডাঃ আবদুল মান্নান, সাংবাদিক মাহফুজ উল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মাহবুব উল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি ও শত নাগরিক কমিটির সদস্য সচিব আবদুল হাই শিকদার প্রমুখ। রাত ৮টায় শুরু হয়ে বৈঠক শেষ হয় রাত সাড়ে ৯টায়।