২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ব্র্যাক মিডিয়া এ্যাওয়ার্ড পেলেন জনকণ্ঠ সাংবাদিক উজ্জ্বল


স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ ব্র্যাক মিডিয়া এ্যাওয়ার্ড-২০১৫ পেয়েছে দৈনিক জনকণ্ঠের স্টাফ রিপোর্টার মীর নাসিরউদ্দিন উজ্জ্বল। মঙ্গলবার দুপুরে রাজধানীর মহাখালীর ব্র্যাক সেন্টার মিলনায়তনে তার হাতে পদক তুলে দেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। দৈনিক জনকণ্ঠে গত ৩০ সেপ্টেম্বর সংখ্যার শেষের পাতায় ‘মুন্সীগঞ্জে ১২ হাজার যক্ষ্মা রোগী শনাক্ত, চরাঞ্চলে বেশি’ শিরোনামে প্রকাশিত অনুসন্ধানী রিপোর্টের প্রেক্ষিতে জুরি বোর্ড এই এ্যাওয়ার্ডের জন্য তাকে নির্বাচন করে। এছাড়া জাতীয় ও আঞ্চলিক আরও বিভিন্ন মিডিয়ার ২২ জন রিপোর্টার এবং ঢাকার তিনটি মিডিয়া হাউসকে বিভিন্ন ক্যাটাগরিতে এ্যাওয়ার্ড দেয়া হয়েছে। সার্টিফিকেট ও ক্রেস্ট ছাড়াও প্রতিটি এ্যাওয়ার্ডের সঙ্গে অর্থ প্রদান করা হয়েছে।

চার দিন পর আশুগঞ্জ সার কারখানায় উৎপাদন শুরু

ছয় কোটি টাকা ক্ষতি

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ এ্যামোনিয়া প্লান্টের সিংগ্যাস কম্প্রেসার ও প্রাইমারি রিফরমারের ত্রুটির কারণে ৪ দিন বন্ধের পর মঙ্গলবার দুপুর ১২টায় ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সার কারখানার উৎপাদন শুরু হয়েছে। ৪ দিন উৎপাদন বন্ধ থাকায় প্রতিদিন ১২শ’ মেট্রিক টন ইউরিয়া উৎপাদন ব্যাহত হয়েছে। চলতি অর্থবছরে কারখানার ১ লাখ ৪০ হাজার মেট্রিক টন লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে বিসিআইসি। কারখানা চলতি অর্থবছরে এখন পর্যন্ত ১ লাখ ২২ হাজার মেট্রিক টন ইউরিয়া উৎপাদন হয়েছে। গত দেড় মাসে কারখানার বিভিন্ন ত্রুটির কারণে অন্তত ৫ বার উৎপাদন বন্ধ হয়ে যায়। ৪ দিন উৎপাদন বন্ধ থাকা ৬ কোটি টাকার উৎপাদন ক্ষতি হয়েছে।

আশুগঞ্জ সার কারখানার মহাব্যবস্থাপক (উৎপাদন) ওমর খাইয়ুম জানান, শুক্রবার বেলা ১১টায় কারখানার এ্যামোনিয়া প্লান্টের সিংগ্যাস কম্প্রেসারের ত্রুটি দেখা দিয়ে প্রথমে উৎপাদন বন্ধ হয়ে যায়।