২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

স্ত্রী হত্যার দায়ে সিরাজগঞ্জে স্বামীর ফাঁসি


স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ স্ত্রী হত্যার দায়ে সিরাজগঞ্জে নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিশেষ আদালত-২ এর বিচারক মাসুদুর রহমান সোমবার দুপুরে আব্দুস সালাম (৩৩) নামের এক ব্যক্তিকে ফাঁসির আদেশ দিয়েছে। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদ-াদেশ দেয়া হয়েছে। মামলার অপর ৮ জনের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমানিত না হওয়ায় তাদের বেকসুর খালাস প্রদান করেন আদালত। দ-প্রাপ্ত আব্দুস সালাম (৩৩) উল্লাপাড়া উপজেলার দহখোলা গ্রামের শুকুর আলীর ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০০৮ সালের ২৬ জুলাই রাতে পারিবারিক কলহের জের ধরে আব্দুস সালাম তার স্ত্রী ফাতেমা খাতুনকে পিটিয়ে হত্যা করে। পরে হত্যাটি আত্মহত্যা বলে চালানোর জন্য সালাম নিহত ফাতেমার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় নিহতের মামা গোলবার হোসেন বাদী হয়ে ৯ জনকে আসামি করে উল্লাপাড়া থানায় হত্যা মামলা দায়ের করেন।

বাগেরহাটে কমিশনারসহ চার জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটের পৌরসভার সাবেক কমিশনারসহ ৪ জনের যাবজ্জীবন কারাদ-ের আদেশ হয়েছে। একটি হত্যা মামলায় সোমবার বিকেলে বাগেরহাটের অতিরিক্ত দায়রা জজ-২ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান এই রায় ঘোষণা করেন। আদালত যাবজ্জীবন দ-াদেশ প্রাপ্ত ৪ জনকে ২৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ১ বছরের সশ্রম কারা ভোগের এবং ২ জনকে বেকসুর খালাস প্রদান করেন। যাবজ্জীবন দ-াদেশ প্রাপ্তরা হলেন, বাগেরহাট পৌরসভার ১ নং ওয়ার্ড কমিশনার বিএনপি নেতা অহিদুজ্জামান ওরফে ওহিদ, মিলন শেখ, ইব্রাহিম শেখ, হেলাল আকন। আরিফুল ইসলাম ও দুলাল আকন বেকসুর খালাস পান। আদালতে রায় ঘোষণাকালে আসামিরা সবাই উপস্থিত ছিলেন। ২০০৭ সালের ২৫ মে হরিণখানা গ্রামের মৃত. মীনহাজ উদ্দিন গাজীর ছেলে আব্দুর রাজ্জাক শেখ ওরফে কালা খোকন ওরফে কালা গাজীকে চোর সন্দেহে বিএনপি নেতা তৎকালীন ওয়ার্ডের কমিশনারসহ স্থানীয়রা পিটুনি দিলে তার মৃত্যু হয়। এই ঘটনায় নিহত রাজ্জাকের ভাই লুৎফর রহমান গাজী বাদী হয়ে ওই দিনই বাগেরহাট সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মুন্সীগঞ্জে ডাস্টবিন বিতরণ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ ‘ক্লিন মুন্সীগঞ্জ, গ্রিন মুন্সীগঞ্জ’ সামাজিক আন্দোলনের অংশ হিসাবে সোমবার সিরাজদিখান উপজেলার রশুনিয়া ইউপি ভবনে বিভিন্ন গ্রামবাসীর মধ্যে ডাস্টবিন বিতরণ করা হয়েছে। ডাস্টবিন বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ, ইউএনও রওনক আফরোজা সোমা, সহকারী কমিশনার (ভূমি) শাহিনা পারভীন ও ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন চোকদার। পরে পরিচ্ছন্ন অভিযানে অতিথিরা অংশ নেন।

লাইব্রেরি উদ্বোধন

সিরাজদিখানের ইছাপুরা এবং রশুনিয়া ইউপি কমপ্লেক্সে পৃথক লাইব্রেরি উদ্বোধন করা হয়েছে। ইছাপুরা লাইব্রেরির আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় সরকারের উপ-পরিচালক মোঃ মাহবুবুর রহমান ও আব্দুল মতিন হালদার। রশুনিয়া লাইব্রেরি উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ এবং ইউএনও রওনক আফরোজা সোমা।