১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

জিয়ানগরে শিক্ষক স্বল্পতায় পাঠদান ব্যাহত


নিজস্ব সংবাদদাতা,পিরোজপুর, ২৩ মার্চ ॥ জিয়ানগর উপজেলার অধিকাংশ প্রাথমিক বিদ্যালয়ে দু-একজন শিক্ষক দিয়ে পাঠদান কার্যক্রম চলছে। ফলে ব্যাহত হচ্ছে প্রাথমিক শিক্ষার কার্যক্রম। এ উপজেলার ৩৬ টি পুরাতন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অধিকাংশ বিদ্যালয়ে বদলি বাণিজ্যের কারণে শিক্ষকস্বল্পতা দেখা দিয়েছে। জানা যায়, উপজেলার লাহুরী ঝনঝনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, পশ্চিম কলারন সরকারী প্রাথমিক বিদ্যালয় একজন শিক্ষক দিয়ে বর্তমানে পরিচালিত হচ্ছে। লক্ষ্মীদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, টেংরাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়, পত্তাশী বোর্ড, মধ্য চরবরেশ্বর , বদরপুর,কাশেম সরদার, মধ্য কালাইয়া, উত্তর কলারন সরকারী প্রাথমিক বিদ্যালয় ২ জন শিক্ষক দিয়ে পরিচালিত হচ্ছে। বদলির বিধান অনুযায়ী ৪ শিক্ষকের পদ থেকে বদলির ক্ষেত্রে প্রতিস্থাপক দিয়ে বদলি করার কথা থাকলেও শিক্ষকরা অফিস ম্যানেজ করে কোন শিক্ষক না দিয়ে বদলি হয়ে চলে যাচ্ছে। পশ্চিম কলারন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দুইজন শিক্ষক কর্মরত থাকলেও তা থেকে একজন শিক্ষককে বদলি দেয়া, উত্তর কলারন থেকে ৩ জন থেকে একজন বদলি করা হয়।

যশোরে কপোতাক্ষ নদের ওপর নির্মিত সেতু উদ্বোধনের অপেক্ষায়

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ উদ্বোধনের অপেক্ষায় আছে বহু আকাক্সিক্ষত যশোরের মনিরামপুর উপজেলার চাকলা খোরদোঘাটের কপোতাক্ষ নদের ওপর সেত; যা চালু হলে যশোর এবং সাতক্ষীরার দু’টি উপজেলার ৮ লক্ষাধিক মানুষ উপকৃত হবেন। সেই সাথে সাতক্ষীরা জেলার সাথে যোগাযোগ ব্যবস্থ আরও ভাল হবে যশোর জেলার। কমে আসবে অনেক দূরত্ব। জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর-এলজিইডির মাধ্যমে ২০১২ সালের ৮ জানুয়ারি যশোরের মনিরামপুর ও সাতক্ষীরার কলারোয়া উপজেলার মধ্য দিয়ে প্রবাহিত কপোতাক্ষ নদের ওপর ১৬৮ মিটার দৈর্ঘ্যরে চাকলা-খোরদো সেতুটি নির্মাণের জন্য বর্তমান সরকার ৮ কোটি ৬০ লাখ ৫ হাজার ৪০ টাকা বরাদ্দ দেয়। ইতোমধ্যে নির্মাণ কাজ শেষ হয়েছে। এখন অপেক্ষা কেবল উদ্বোধনের।

জড়িতদের আটক দাবিতে মানববন্ধন

যশোরে বিধবাকে গণধর্ষণ

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ রামপালে ধর্মীয় অনুষ্ঠান (মহানামযজ্ঞ) থেকে তুলে বিধবাকে গণধর্ষণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে যশোরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে যশোর জেলা সনাতন বিদ্যার্থী সংসদ স্থানীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করে।

স্টামফোর্ডে কর্মশালা

২২ মার্চ স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের প্রধান কার্যালয়ে ইংরেজী বিভাগের সেলিফ এ্যাসেসমেন্ট কমিটির উদ্যোগে সকাল ১০টায় ‘মানসম্পন্ন শিক্ষার জন্য সচেতনতা বৃদ্ধি’ শীর্ষক কর্মশালার আয়োজন করা হয়। দিনব্যাপী কর্মশালার সভাপতিত্ব করেন ভার্সিটির ইংরেজী বিভাগের চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আনোয়ারুল হক। প্রধান বক্তা ছিলেন ইউজিসির প্রফেসর এসএম. কবির। -বিজ্ঞপ্তি।