২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

গণপিটুনি ॥ মুন্সীগঞ্জে ডাকাত নিহত


স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শ্রীনগর উপজেলার পুরারবাগ গ্রামে গণপিটুনিতে এক ডাকাত নিহত হয়েছে। নিহত ডাকাত ফরিদ মোল্লা (৩৮) দোহার উপজেলার রানীপুর গ্রামের রুস্তম আলীর পুত্র। রবিবার গভীর রাতে ফাঁকা গুলি করে পালিয়ে যাওয়ার সময় গ্রামবাসী হাতে-নাতে তাকে আটক করে। পুলিশ জানায়, ২০-২৫ জন ডাকাত মোঃ আজিমের বাড়িতে ঢুকে অস্ত্রের মুখে স্বর্ণালঙ্কারসহ মালামাল লুট করে। এ সময় প্রতিবেশীরা এগিয়ে এলে ডাকাতদল ফাঁকা গুলি ছুড়ে পালিয়ে যাচ্ছিল। তখন একজনকে হাতে-নাতে ধরে ফেলে।

পাকুন্দিয়ায় এসআই সানাউলের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২৩ মার্চ ॥ জেলার পাকুন্দিয়া থানার এএসআই সানাউল হকের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে। সোমবার দুপুরে পাকুন্দিয়ার পাটুয়াভাঙ্গা ষাইটকাহন গ্রামের মুক্তিযোদ্ধা আবু আলীর স্ত্রী জুলেকা খাতুন বাদী হয়ে কিশোরগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলাটি দায়ের করেন। পরে আদালতের বিচারক মোহাম্মদ শাহাদাত হোসেন মামলাটি আমলে নিয়ে কিশোরগঞ্জের ডিবির ওসিকে এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, ২২ মার্চ দুপুরে থানার এএসআই সানাউল হক ৪ জন কনস্টেবল নিয়ে উপজেলার ষাইটকাহন গ্রামের মুক্তিযোদ্ধা আবু আলীর খোঁজে তাঁর বাড়িতে গিয়ে না পেয়ে অশ্লীল ভাষায় গালিগালাজ শুরু করে। এ সময় তাঁর সন্তান লিয়াকত, লাকী আক্তারসহ পরিবারের অন্য সদস্যরা এর প্রতিবাদ করলে পুলিশ সদস্যরা তাদেরকে মারপিট করে। পরে এএসআই সানাউল হক ৫০ হাজার টাকা নিয়ে অতি সত্বর যেন আবু আলী থানায় গিয়ে দেখা করে এই বলে একটি ছোট কাগজে স্বহস্তে তার নাম ও মোবাইল নম্বর লিখে দিয়ে যায়। অন্যথায় সাজানো মামলা দিয়ে বাড়িঘর ভাঙ্গাসহ পরিবারের সবাইকে জেলের ভাত খাওয়ানোর হুমকি দেয়। এ ঘটনার পর থেকে পরিবারটি আতঙ্কে দিন কাটাচ্ছে বলে বাদীর স্বামী আবু আলী জানিয়েছেন।

মুন্সীগঞ্জে বিচার বিভাগীয় সম্মেলন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের ত্রৈমাসিক বিচার বিভাগীয় সম্মেলন হয়েছে। মুন্সীগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ এম আতোয়ার রহমানের সভাপতিত্বে তার সভাকক্ষের এই সম্মেলনে আরও বক্তব্য রাখেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ ফজলুল হক, বিপ্লব বিজয় তালুকদার, একেএম মোজাম্মেল হক চৌধুরী, সহিদুল ইসলাম প্রমুখ।