২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

রাজশাহীতে পোস্ট অফিসে অগ্নিসংযোগ, পুলিশকে কুপিয়ে জখম


স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ভূমি ও টেলিফোন অফিসের পর এবার রাজশাহীর বাঘা উপেেজলা সদরের প্রধান ডাকঘরে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। প্রায় একই সময়ে পার্শ্ববর্তী উপজেলা চারঘাটে পুলিশের এক এসআইকে কুপিয়ে জখম করা হয়েছে। এছাড়া বাঘা উপজেলার আড়ানী পৌরসভা ভবনে আগুন দেয়ার চেষ্টা করা হয় একই রাতে। রবিবার দিবাগত রাতে পৃথক এ সব ঘটনা ঘটে।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিনুর রহমান জানান, রাত ৯টার দিকে পোস্ট অফিসের জানালা ভেঙ্গে কেরোসিন ঢেলে দুর্বৃত্তরা আগুন দেয়। এতে আসবাবপত্রের সঙ্গে বেশকিছু মূল্যবান কাগজপত্র পুড়ে গেছে। পরে স্থানীয়রা এ আগুন নিয়ন্ত্রণ করে। বাঘা থানা পুলিশ রাতেই ঘটনাস্থল পরিদর্শন করে। এ ঘটনায় সোমবার সকালে পোস্ট অফিসের মাস্টার মজিবুর রহমান বাদী হয়ে থানায় আজ্ঞাতদের আসামি করে একটি মামলা দায়ের করেছেন।

পোস্ট মাস্টার মজিবুর রহমান জানান, পোস্ট অফিসের দক্ষিণ পাশের জানালা ভেঙ্গে কেরোসিনের ঢেলে আগুন ধরিয়ে দেয়। এতে বেশ কিছু মূল্যবান ও প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে যায়। তবে কারা এ ঘটনার সঙ্গে জড়িত তা তিনি জানতে পারেননি। নাশকতা সৃষ্টির জন্য দুর্বৃত্তরা পোস্ট অফিসে আগুন দিয়েছে বলে পুলিশ ধারণা করছে। এর আগে বাঘার দুটি ভূমি অফিসে একই কায়দায় আগুন দেয় দুর্বৃত্তরা।

এদিকে একই রাত আড়াইটার দিকে বাঘা উপজেলার আড়ানী পৌরসভা অফিসে আগুন দেয়ার চেষ্টা চালায় দুর্বৃত্তরা। তবে নৈশপ্রহরী টের পেয়ে ধাওয়া দিলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। এ সময় তারা আগুন নিক্ষেপ করলেও তা নিভে যায়।

অপরদিকে জেলার চারঘাটে একদল দুর্বৃত্ত ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে পুলিশ একাডেমিতে কর্মরত মিজানুর রহমান (৪৫) নামের এক এএসআইকে জখম করেছে। রবিবার রাত সাড়ে ১০টার দিকে চারঘাট পৌরসভা ভবনের সামনে এ ঘটনা ঘটে। রাতেই গুরুতর অবস্থায় উদ্ধার করে তাকে পুলিশ একাডেমি হাসপাতালে ভর্তি করা হয়।

চারঘাট মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন জানান, আগামী শুক্রবার মিজানুরের মেয়ের বিয়ের অনুষ্ঠান। সে উপলক্ষে আত্মীয়-স্বজনদের দাওয়াত দিতে তিনি মোটরসাইকেলযোগে ফিরছিলেন। রাত সাড়ে ১০টার দিকে সারদা পুলিশ একাডেমিতে ফেরার পথে চারঘাট বাজার থেকে মাত্র ৫০০ গজ দূরে পৌর ভবনের সামনে একদল দুর্বৃত্ত তার পথরোধ করে দাঁড়ায়। বিষয়টি তিনি বুঝতে পেরে মোটরসাইকেল ঘুরিয়ে পালানোর চেষ্টা করেন। তবে দুর্বৃত্তরা তাকে ধরে ধারালো অস্ত্র দিয়ে হাতে ও পায়ে কোপ দেয়। এ সময় প্রাণ বাঁচাতে তিনি চিৎকার দিলে ঘটনাস্থলের অনতিদূরে বসে থাকা চারঘাট পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল হকসহ কয়েকজন আওয়ামী লীগের নেতাকর্মী ছুটে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

ওসি জানান, দুর্বৃত্তরা এএসআই মিজানের ব্যবহৃত মোটরসাইকেলটিও ভেঙ্গে চুরমার করে দেয়। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। ঘটনার পর থেকে দুর্বৃত্তদের ধরতে পুলিশ অভিযান শুরু করেছে।

সম্পর্কিত:
পাতা থেকে: