১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আশা করি ৫ জানুয়ারির মতো ভুল করবে না বিএনপি ॥ তোফায়েল


বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আমরা চেয়েছিলাম ৫ জানুয়ারি সব দলের অংশগ্রহণে একটি নির্বাচন। কিন্তু বিএনপি নির্বাচনে অংশ না নিয়ে ভুল করেছে যার খেসারত এখন দিচ্ছে। তিনি বলেন, আশা করি ৫ জানুয়ারির মতো আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনেও তারা একই ভুল করবে না।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ‘বাইয়োকেমিস্ট্রি, ইন্ড্রাস্ট্রি এ্যান্ড সাসটেনেবল ইকোনমি’ শীর্ষক এক সেমিনারে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন। বাংলাদেশ প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান সমিতি এ অনুষ্ঠানের আয়োজন করে।

মন্ত্রী বলেন, দারিদ্র্য বিমোচন, নারী শিক্ষার হার বৃদ্ধি, বৈদেশিক মুদ্রার রিজার্ভ বৃদ্ধি, কৃষি উন্নয়নসহ সকল ক্ষেত্রে বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর তুলনায় বিস্ময়কর অগ্রগতি লাভ করেছে। শুধু রাজনৈতিক হানাহানি ও সহিংসতার কারণে দেশের ভবিষ্যত হুমকির মুখে পড়ছে। তিনি আরও বলেন, যারা চলন্ত বাসে পেট্রোল মেরে মানুষ পুড়িয়ে মারে তাদের সঙ্গে কোন আলোচনা হতে পারে না। তারা ঘরে বসে হরতাল ডাকে। কিন্তু রাস্তায় নামে না। নামমাত্র হরতাল দিয়ে তারা নিজেরাই তা মানে না, জনগণ তো মানছেই না।

এতে সমিতির সভাপতি অধ্যাপক ড. সাইয়াদ সালেহীন কাদরীর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, এফবিসিসিআই সভাপতি কাজী আকরামউদ্দীন আহমেদ প্রমুখ। অনুষ্ঠানে ঢাবি প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক হাসিনা খান স্বাগত বক্তব্য রাখেন। একই বিভাগের আরেক অধ্যাপক মামুন আহমেদ মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

সম্পর্কিত:
পাতা থেকে: