২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আশুগঞ্জ পাওয়ার স্টেশনের সুইচ ইয়ার্ডে অগ্নিকাণ্ড, তিন ইউনিটে উৎপাদন বন্ধ


স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ আশুগঞ্জ পাওয়ার স্টেশনে ফের বিদ্যুত বিপর্যয় দেখা দিয়েছে। শুক্রবার দুপুর সোয়া দু’টায় স্টেশনের সুইচ ইয়ার্ডের একটি ট্রান্সফর্মারে আকস্মিক আগুন ধরে যায়। এতে পাঁচটি ইউনিটের বিদ্যুত উৎপাদন বন্ধ হয়ে যায়। পরে দুটি ইউনিট সচল করা গেলেও তিনটি ইউনিট এখনও বন্ধ রয়েছে। বিদ্যুত স্টেশনের নিজস্ব ফায়ার সার্ভিস ও আশুগঞ্জ ফায়ার সার্ভিসসহ স্থানীয় কর্মকর্তাদের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

পাওয়ার স্টেশনের একটি সূত্র জানায়, আধা ঘণ্টার মধ্যেই দুটি ইউনিটের উৎপাদন শুরু হয়। তবে এখনও বন্ধ রয়েছে তিনটি ইউনিটের উৎপাদন। আগুনে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা জানাতে পারেননি কর্মকর্তারা। আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানি লিমিটেডের পরিচালক (কারিগরি) মোঃ সাজ্জাদুর রহমান বলেন, ট্রান্সফর্মারে ত্রুটি দেখা দিয়েছে। যে কারণে জিটি-২ ও জিটি-৩ নম্বর ইউনিটে উৎপাদন বন্ধ আছে। ত্রুটি সারানোর চেষ্টা চলছে।

এর আগে গত ৯ মার্চ সন্ধ্যায় আশুগঞ্জ পাওয়ার স্টেশনের সরকারী-বেসরকারী সবকটি ইউনিটের বিদ্যুত উৎপাদন বন্ধ হয়। সাব স্টেশনের ২৩০ কেভি সার্কিট ব্রেকারে ক্রটির কারণে সেগুলোর উৎপাদন বন্ধ হয়। তখন ৭১০ মেগাওয়াট বিদ্যুত জাতীয় গ্রিডে সরবরাহ ব্যাহত হয়।