১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

চাঁদপুরে পেট্রোল বোমায় ট্রাক চালক নিহত


স্টাফ রিপোর্টার ॥ আবারও অবরোধ-হরতালের নামে চোরাগোপ্তা হামলা চালিয়ে মানুষকে জীবন্ত পুড়িয়ে হত্যা করে আতঙ্ক সৃষ্টির চেষ্টা চলছে। চাঁদপুরে পণ্যবাহী ট্রাকে পেট্রোলবোমা মেরে চালককে জীবন্ত পুড়িয়ে হত্যা ও তিনজনকে দগ্ধ করা, রাজশাহীর জিপিওতে বোমা হামলাকারী ছাত্রদল কর্মী গণপিটুনীর শিকার ও দিনাজপুরে পেট্রোলবোমা মারলে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে ১০ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। দেশব্যাপী চলমান অভিযানে গ্রেফতার হয়েছে নাশকতাকারী, তাদের অর্থ-মদদ-আশ্রয়-প্রশ্রয়দাতাসহ দেড়শতাধিক বিএনপি-জামায়াত-শিবির নেতাকর্মী, ভাড়াটে ও পেশাদার সন্ত্রাসী। রাজধানীতে বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত অবরোধ-হরতালের কোন প্রভাব লক্ষ্য করা যায়নি। ঢাকার সবকিছুই ছিল স্বাভাবিক।

চাঁদপুর ॥ জেলা সদর উপজেলার চান্দ্রা ও রঘুনাথপুর এলাকায় দুইটি পণ্যবাহী চলন্ত ট্রাকে অবরোধ-হরতালকারীদের ছোড়া পেট্রোলবোমায় দগ্ধ হয়ে একজনের মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছেন তিনজন। দগ্ধরা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন। তাদের মুখম-লসহ শরীরের বেশিরভাগ অংশই ঝলসে গেছে।

বুধবার রাত বারোটার দিকে ঘটনাটি ঘটে। নিহত ট্রাক চালক জাহাঙ্গীর হোসেনের (৪০) বাড়ি যশোরের ঝিকরগাছা উপজেলার বারাকপুর শেখ পাড়ায়। যশোর-সাতক্ষীরা মহাসড়কের পাশে বাগআঁচড়া বেলতলা এলাকায় জাহাঙ্গীরের বাড়ি। বাড়ি বলতে ইট আর বেড়া দিয়ে তৈরি টালির ছাউনির একটি ঘর।

সেখানে চলছে শোকের মাতম। শত শত মানুষ ভিড় করেছেন জাহাঙ্গীরের বাড়িতে। আটজনের সংসারে একমাত্র উপার্জনক্ষম ছিলেন জাহাঙ্গীর। জাহাঙ্গীরের অবর্তমানে পরিবারের কি অবস্থা হবে তাই ভেবে বার বার মূর্ছা যাচ্ছেন স্ত্রী খাদিজা বেগম। জাহাঙ্গীরের দুই সন্তান জাহিদ (৫) ও সাইদ (২)। ছেলের মৃত্যুতে শোকে পাথর মা সাজেদা বেগম ও বাবা ভ্যান চালক সুরত আলি।

ট্রাকের অপর তিনজন দগ্ধ হন। তারা হচ্ছেন, যশোরের বাগআঁচড়া এলাকার বাসিন্দা আবদুস সোবহানের ছেলে খোরশেদ আলম (৩০), গোলাম মোস্তফার ছেলে রুবেল হোসেন (৩৮) ও শাহাবুদ্দিনের ছেলে শরিফ হোসেন (৩৮)। ট্রাকটি চট্টগ্রাম থেকে মালামাল নিয়ে চাঁদপুর হরিণা ফেরিঘাট হয়ে খুলনা যাওয়ার কথা ছিল।

অপর আরেকটি ট্রাক পেট্রোলবোমার শিকার হয় চাঁদপুরের পুরান বাজার এলাকায়। দুর্বৃত্তরা ট্রাকের গতিরোধ করে পেট্রোলবোমা নিক্ষেপ করে। এ সময় চালক আনামত খান (৪০) লাফিয়ে প্রাণ বাঁচান। কিন্তু পা বাঁচাতে পারেনি। চালকের পা ভেঙ্গে যায়। আহত হন হেলপার কালু বেপারী (২২)। আহত চালক জেলা শহরের গুণরাজদি কবিরাজ বাড়ির মৃত মোস্তাক হাজীর ছেলে। আর আহত হেলপার জেলা সদরের পশ্চিম বাজারের শুক্কুর বেপারীর ছেলে।

রাজশাহী ॥ বৃহস্পতিবার দুপুর বারোটার দিকে জেলা জিপিওতে বোমা হামলা করে অবরোধ-হরতাল সর্মথকরা। বোমাটি জিপিওর কাচের জানালা ভেঙ্গে ভেতরে পড়ে বিকট শব্দে বিস্ফোরিত হলে মারাত্মক আতঙ্ক ছড়িয়ে পড়ে। পালানোর সময় বোমা হামলাকারী ছাত্রদল কর্মী রবিউল ইসলাম (২৪) জনতার হাতে ধরা পড়ে গণপিটুনির শিকার হয়। পুলিশ রবিউলকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেছে।

দিনাজপুর ॥ জেলার চিরিরবন্দর উপজেলার রানীরবন্দরে বুধবার রাতে বাসে পেট্রোলবোমা নিক্ষেপ করে অবরোধকারীরা। দ্রুত সরে পড়ার সময় গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে যায়। এতে দশ যাত্রী আহত হন। পঞ্চগড় থেকে সামিয়া এন্টারপ্রাইজের একটি নৈশকোচ ঢাকা যাওয়ার পথে ঘটনাটি ঘটে।

বিশেষ অভিযান ॥ ঢাকা থেকে ৭ বিএনপি নেতাকর্মী, যশোর থেকে ৬৯ জন, মানিকগঞ্জ থেকে ২ জন, গাইবান্ধা থেকে জামায়াত-শিবিরের ৩৭ জন, মৌলভীবাজরের বড়লেখা থেকে ছাত্রদলের দুই কর্মী, লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা ছাত্রশিবিরের প্রচার ও প্রকাশনা সম্পাদক সুজন মিয়া (২২) এবং এক বিএনপি কর্মীসহ ১৩ জন গ্রেফতার হয়েছে। সবমিলিয়ে সারাদেশ থেকে দেড়শতাধিক গ্রেফতার হয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: